মোদি আমার চেয়ে বড় অভিনেতা: প্রকাশ রাজ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিজের চেয়েও বড় অভিনেতা বললেন জনপ্রিয় অভিনেতা প্রকাশ রাজ।

মূলত ভারতের বেঙ্গালুরুতে জেষ্ঠ্য সাংবাদিক গৌরি লঙ্কেশ হত্যা নিয়ে প্রধানমন্ত্রী মোদির নিরবতার কড়া প্রতিবাদ জানিয়েছেন জনপ্রিয় অভিনেতা প্রকাশ রাজ। এ কারণে তিনি তার পাঁচ পাচটি জাতীয় পুরস্কার ফেরত দেবেন বলে ঘোষণা করেছেন।

গৌরি কর্নাটাকের বিভিন্ন পত্রিকায় লিখতেন এবং লঙ্কেশ নামের একটি সাপ্তাহিক পত্রিকা চালাতেন। কট্টরবাদের তীব্র সমালোচক ছিলেন তিনি।

এ ঘটনায় এখনো পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি; হত্যাকারী কামেরার সামনে মুখোশ পরে লুকিয়ে আছেন।

হত্যার পর কিছু টুইটার ব্যবহারী তার বাম ঘরানার আদর্শ নিয়ে কঠোর সমালোচনা করেন। এবং তার হত্যাকে বাহবা দেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ওইসব টুইটার ব্যবহারীর একজন ফলোয়ার।

লঙ্কেশ হত্যা এবং তার কণ্ঠরোধ করা প্রমাণ করে এক ধরনের অসহিঞ্চুতা।

প্রকাশ রাজ বলেন, কিছু ব্যক্তি; যারা লঙ্কেশ হত্যায় বাহবা দিয়েছে তারা অনেককে মোদি নিজেই টুইটারে ফলো করেন। কাজেই এটা আমাকে উদ্বেগ করেছে যে দেশ কোন দিকে যাচ্ছে।

তামিলে অভিনয় দিয়েই কন্নড়া সিনেমায় নাম লেখান এ অভিনেতা। তিনি মালয়লাম সিনেমাও করেছেন।

তবে ক্ষমতাসীন বিজেপির মুখপাত্র নলিন কোহলি বলেন, এ হত্যাকাণ্ডের জন্য প্রকাশ রাজের কংগ্রেসের প্রতি ক্ষোভ ঝাড়া উচিত, কারণ কর্ণাটক তাদের অধীনে। তাদেরকে জিজ্ঞেস করা উচিত- কেন তারা খুনীদের ধরতে পারছে না?

নিজ বাড়িতে ঢোকার সময় গত মাসের প্রথম দিকে অজ্ঞাত বন্দুকধারীদের গুলিতে খুন হন গৌরি লঙ্কেশ।

রাজ প্রকাশ বলেন, এ বিষয়ে প্রধানমন্ত্রী আচরণ একজন অভিনেতার মতোই; মোদি তার ভক্তদের টুইটারে খুশি করার চেষ্টা করছেন। তিনি আমার চেয়ে বড় অভিনেতা।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, ০২ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসডিএম