বিশ বছর বয়সেই শত কোটি ডলারের মালিক যুবতি!

য়স মাত্র ২০ বছর। টিনএজ ছেড়ে সদ্য যৌবনে পা রেখেছেন। আর এই বয়সেই তিনি নাম লেখালেন সবচেয়ে কম বয়সী বিলিয়নিয়ারদের কাতারে। তার নাম কাইলি জেনার। আমেরিকার শীর্ষ ৬০ ধনী নারীর তালিকায় সর্বকনিষ্ঠ হিসেবে জায়গা করে নিয়েছেন এই মার্কিন টিভি তারকা।

বিশ্বখ্যাত মার্কিন প্রকাশনা ফোর্বস ম্যাগাজিন বুধবার (১১ জুলাই) শীর্ষ ৬০ ধনী নারীর তালিকা প্রকাশ করে। তাতে ২৭তম অবস্থানে জায়গা করে নিয়েছেন কাইলি জেনার। এর মাধ্যমে তিনি ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গের ২৩ বছর বয়সে বিলিয়নিয়ার হওয়ার রেকর্ড ভাঙতে চলেছেন।

ফোর্বস জানায়, কাইলি কসমেটিকসের প্রতিষ্ঠাতা ও মালিক হিসেবে মাত্র দুই বছরেই কাইলি জেনারের ব্যাংক অ্যাকাউন্টে এসেছে ৯০ কোটি মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যা ৭ হাজার ৫৬৪ কোটি ৭৭ লাখ টাকা। জার্মান বহুজাতিক প্রতিষ্ঠান পুমা ও অন্যান্য ব্র্যান্ডের সঙ্গে তার বাণিজ্যিক চুক্তি রয়েছে। এছাড়া রিয়েলিটি টিভি তারকা হিসেবেও মোটা অংকের সম্মানী পেয়েছেন তিনি।

ফোর্বস ম্যাগাজিনের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে বলা হয়েছে, সবচেয়ে কম বয়সী বিলিয়নিয়ার হওয়ার দৌড়ে আছেন কাইলি জেনার। এর আগে ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ ১০০ কোটি ডলারের মালিক হন ২৩ বছর বয়সে। তাকে পেছনে ফেলা এখন কাইলির জন্য সময়ের ব্যাপার।

ফোর্বসকে দেয়া সাক্ষাৎকারে কাইলি জেনার জানিয়েছেন, নিজের ঠোঁট নিয়ে শঙ্কা থেকে লিপলাইনারসহ কসমেটিকস ব্যবসায় নামেন তিনি। এই ব্যবসা থেকেই তার আয় হয়েছে ৬৩ কোটি ডলার। চীনে তার প্রতিষ্ঠানটির কারখানা রয়েছে।

এর আগে কাইলি জেনার মাত্র ১০ বছর বয়সেই টেলিভিশনে জনপ্রিয়তা পান। রিয়েলিটি শো ‘কিপিং আপ উইথ দ্য কারদাশিয়ান’-এ পরিবারের সঙ্গে অংশ নিয়ে পরিচিতি পান এই তরুণী। কাইলির মতে, সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর সুবাদেই তার পণ্যের এতো চাহিদা তৈরি হয়েছে।

বাংলাদেশ সময়ঃ ১২১২ ঘণ্টা, ১৪ জুলাই, ২০১৮
লেটেস্টবিডিনিউজ.কম/পি