ফিঞ্চের দেড়শতে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩৩৪

বিস্ফোরক ফর্মে রয়েছেন অ্যারন ফিঞ্চ। বিশ্বকাপে অস্ট্রেলীয় অধিনায়কের ব্যাটটা যেন কয়েক ইঞ্চি বেশি চওড়া হয়ে উঠেছে। যেভাবে মন চাইছে সেভাবেই বোলারদের কচুকাটা করছেন তিনি।দুর্দান্ত ব্যাটিং করে এবারের আসরের সেরা রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে উঠে গেছেন অ্যারন ফিঞ্চ। আগের চার ম্যাচে দুটিতে হাফ সেঞ্চুরি করা ফিঞ্চ আজ সেঞ্চুরি করেই দম নিলেন।

ফিঞ্চের শতক সেই সাথে স্টিভেন স্মিথ ও গ্লেন ম্যাক্সওয়েলের ঝড়ো ইনিংসের সুবাদে শ্রীলংকার বিপক্ষে রানের পাহাড় গড়েছে অস্ট্রেলিযা। টস হেরে প্রথমে ব্যাটিং অ্যারন ফিঞ্চের ১৩২ বলে ১৫৩, স্মিথের ৫৯ বলে ৭৩ ও ম্যাক্সওয়েলের ২৫ বলে ৪৬ রানে ভর করে ৭ উইকেটে ৩৩৪ রান তুলেছে অস্ট্রেলিয়া।

শুরুটা দুর্দান্ত করেছিল অস্ট্রেলিয়া। উদ্বোধনী জুটিতেই ৮০ রান তুলে নেন অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। ৪৮ বলে ২৬ রান করে ওয়ার্নার ফিরলেও অন্যপ্রান্তে ফিঞ্চ দাঁড়িয়ে ছিলেন খুঁটির মতো। দলীয় ১০০ রানে ফিরে যান উসমান খাজা। বাঁহাতি এই ব্যাটসম্যান করেন ১০ রান। এরপর স্টিভেন স্মিথকে নিয়ে ১৭৩ রানের জুটি বাধেন ফিঞ্চ। দলীয় ২৭৩ রানে ফিঞ্চ যখন ফিরে আসেন তখন তার নামের পাশে জ্বলজ্বল করছে ১৫৩ রানের ঝকঝকে এক ইনিংস।

ফিঞ্চ ফেরার খানিকবাদেই ফিরে যান স্মিথও। শেষের দিক নিজ স্টাইলে ব্যাটিং করতে থাকেন গ্লেন ম্যাক্সওয়েল। তবে অন্যরা তাকে সঙ্গ দিতে পারলে অস্ট্রেলিয়ার ইনিংসটা আরো বাড়তে পারতো।

শ্রীলংকার ইসংরু উদান ও ধনঞ্জয় ডি সিলভা নেন দুটি করে উইকেট।অস্ট্রেলিয়া এ ম্যাচে এক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে। নাথান কুল্টার নাইলকে বসিয়ে তারা জেসন বেহরেনড্রফকে দলে নিয়েছে। শ্রীলংকা দলে এ ম্যাচে ইনজুরি থেকে ফিরেছেন নুয়ান প্রদীপ।

শ্রীলংকা একাদশ: দিমুথ করুনারত্নে, কুশল পেরেরা, লাহিরু থিরিমান্নে, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, ধনাঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, মিলিন্ডা শ্রীবর্ধনে, ইসুরু উদানা, লাসিথ মালিঙ্গা, নুয়ান প্রদীপ।

অস্ট্রেলিয়া একাদশ: অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, উসমান খাজা, শন মার্শ, গ্নেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স কেরি, প্যাট কামিন্স, মিশেল স্টার্ক, কেন রিচার্ডসন, জেসন বেহরেনড্রফ।

লেটেস্টবিডিনিউজ/এসকেবি