প্রচন্ড ভূমিকম্পে কেঁপে উঠল মাটি, থরথর কাঁপতে থাকল বাড়িঘর, (দেখুন ভিডিওসহ)

এক আজব ভূমিকম্পে কেঁপে উঠল অস্ট্রেলিয়ার মেলবোর্ন। আজ বুধবার সাত সকালেই এই ভয়ানক ভূমিকম্পে আতঙ্ক চরমে ওঠে৷ বিভিন্ন বাড়ি থরথর করে কেঁপে ওঠে৷ দেওয়াল ভেঙে পড়তে শুরু করে। আতঙ্কিত মানুষ মেলবোর্নের রাস্তায় বেরিয়ে পড়েন। শুরু করেন এদিকওদিক ছোটাছুটি।

রিখটার স্কেলে মধ্যমমানের ভূমিকম্প হলেও মেলবোর্নে ব্যাপকভাবে অনুভূত হয় ভূমিকম্প। অস্ট্রেলিয়ার স্থানীয় সময় সকাল ৯ টায় ভূমিকম্প হয়। এই ভূমিকম্পের উৎসস্থল ছিল ভূপৃষ্ঠ থেকে ১০ কিলোমিটার গভীরে।

মার্কিন জিওলজিক্যাল সার্ভে জানিয়েছিল মেলবোর্ন ভূমিকম্পের তীব্রতা ছিল ৫.৮, পরে তা ৫.৯ জানানো হয়েছে। মাটির নিচে ১০ কিলোমিটার গভীরে ছিল ভূমিকম্পের উৎসস্থল।

মেলবোর্নের কেনাকাটার চত্বরে এই ভূমিকম্পের আঘাত সবচেয়ে বেশি হয়। মেলবোর্নের চ্যাপেল স্ট্রিটে বাড়ি থেকে ইঁট ভেঙে পড়তে থাকে।

৩৩ বছরের জুমে ফিম মেলবোর্নে ক্যাফে মালিক তিনি রাস্তার ওপর শুয়ে পড়েন যেই কম্পন অনুভূত হয়। এএফপিকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন পুরো বাড়ি কাঁপছিল। সমস্ত জানলা কাঁপছিল। মনে হচ্ছিল ঢেউয়ের ওপর কম্পন হচ্ছে। তিনি জানিয়েছেন প্রচণ্ড আতঙ্কে কাঁপছিলেন, এরকম ভয় তিনি কোনওদিনই পাননি।

সংবাদ সূত্রঃ এএফপি