ফ্রান্স শিবিরে দুঃসংবাদ বেনজেমার বিশ্বকাপ শেষ

ফ্রান্স শিবিরে দুঃসংবাদ বেনজেমার বিশ্বকাপ শেষ

আজ উদ্বোধন হচ্ছে কাতার বিশ্বকাপ ফুটবলের প্রথম খেলা। খেলা শুরুর আগেই ফ্রান্স শিবির পেল এক দুঃসংবাদ। বড়সড় ধাক্কা খেলেন ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। এক নিমিষেই যেন সব স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেল করিম বেনজেমার। চোটের আঘাতে ছিটকে গেলেন এ তারকা ফরোয়ার্ড। ফ্রান্স হারাল দলের অতিগুরুত্বপূর্ণ এক সদস্যকে।

গতকাল শনিবার কাতারের দোহায় দলের সঙ্গে অনুশীলনে নেমেছিলেন রিয়াল মাদ্রিদ তারকা। এ সময় বাঁ পায়ের উরুতে তার পুরনো চোট জেগে ওঠে। শঙ্কা দেখা দিয়েছিল তখনই। অবশেষে এমআরআই করার পর জানা গেল— চোট থেকে সেরে উঠতে অন্তত তিন সপ্তাহ সময় লাগবে তার। অর্থাৎ নিশ্চিতভাবেই শেষ হয়ে গেছে তার কাতার বিশ্বকাপ।

এদিকে বিশ্বকাপ শুরুর আগেই বড় ধরনের চোটের কবলে পড়েন পল পগবা, এনগোলো কান্তে ও প্রেসনেল কিম্পেম্বে। বাধ্য হয়ে তাদের ছাড়াই বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেন কোচ দিদিয়ের দেশমস। এর পর দল ঘোষণার পর চোটে ছিটকে যান লাইপজিগ স্ট্রাইকার ক্রিস্টোফার এনকুকু।

এমনিতেই দুই তারকা মিডফিল্ডার পগবা ও কান্তেকে হারিয়ে মাঝমাঠে নিয়ে দুশ্চিন্তায় কোচ। কেননা এ অভিজ্ঞ দুজনের অনুপস্থিতিতে মাঝমাঠ সামলানোর দায়িত্ব পড়বে অনভিজ্ঞ এদুয়ার্দো কামাভিঙ্গা ও আওরোলিয়েন চুমেনিদের ওপর। তার ওপর রক্ষণভাগে নেই কিমপেম্বেও, চোট থেকে পুরোপুরি সেরে উঠতে পারেননি রাফায়েল ভারানে।

শোনা যাচ্ছে, বেনজেমা ছিটকে যাওয়ায় দলে তার বদলি হিসেবে ডাক পেতে পারেন অ্যান্থনি মার্শিয়াল। গত অক্টোবর থেকে উরুর চোটে ভুগছিলেন তিনিও। তা ছাড়া ম্যানচেস্টার ইউনাইটেডের একাদশেও নিয়মিত নন এ ফরোয়ার্ড। সব মিলিয়ে যাচ্ছেতাই অবস্থা ফ্রান্সের।