শ্রীলঙ্কা সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা, দলে নেই সাদমান

শ্রীলঙ্কা সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা, দলে নেই সাদমান
শ্রীলঙ্কা সিরিজের জন্য বাংলাদেশ দল - ফাইল ছবি

মে মাসে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। ঘরের মাটিতে এই সিরিজের জন্য বিসিবি ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে।

দলে নেই পেসার তাসকিন আহমেদ। বাদ পড়েছেন ব্যাটার সাদমান ইসলাম। তবে পেসার শরীফুল ইসলাম ফিট হতে পারলে এই স্কোয়াড দাঁড়াবে ১৬ সদস্যের।

দলে এসেছেন পেসার রেজাউর রহমান রেজা। এর আগেও ডাক পেয়েছিলেন তিনি। তবে খেলা হয়নি। এক সিরিজ পর দলে ঢুকেছেন সাকিব আল হাসান। পারিবারিক কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে ছিলেন না ৩৫ বছর বয়সী অলরাউন্ডার।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে এই টেস্ট সিরিজ খেলতে ৮ মে বাংলাদেশ সফরে আসবে লঙ্কানরা। ১৫ মে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম হবে সিরিজে প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট হবে ২৩ মে, মিরপুর শেরে বাংলায় স্টেডিয়ামে।

বাংলাদেশ ১৬ সদস্যের দল: মুমিনুল হোক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী চৌধুরী, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রেজা, শহিদুল ইসলাম ও শরীফুল ইসলাম (ফিট থাকলে)।