বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টি-টোয়েন্টি ম্যাচ পরিত্যক্ত

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টি-টোয়েন্টি ম্যাচ পরিত্যক্ত
বৃষ্টিতে মাঠ ভেজা থাকার কারণে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ পরিত্যক্ত - সংগৃহীত ছবি

বারবার বৃষ্টি বাধায় বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টি-টুয়েন্টি ম্যাচ গেল ভেস্তে। মাঠ ভেজা থাকায় দেরি হয়েছিল ম্যাচ শুরু হতে। কিন্তু এতেও লাভ হয়নি। শুরু হওয়া ম্যাচে বার বার হানা দেয় বৃষ্টি। শেষ পর্যন্ত ১৪ ওভারে নেমে আসে ম্যাচের দৈর্ঘ্য। সেটিও শেষ করা যায়নি আবহাওয়ার কারণে। আজ রোববার (৩ জুলাই) দিবাগত রাত সাড়ে ১১টায় সিরিজের দ্বিতীয় ম্যাচ ডমিনিকায় একই মাঠে গড়াবে।

ওয়েষ্ট ইন্ডিজের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে টাইগাররা ১৩ ওভারে ৮ উইকেট হারিয়ে তোলে ১০৫ রান। এরপর আরেক দফা বৃষ্টি নামলে খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়।

এদিকে বৃষ্টিতে মাঠ ভেজা থাকার কারণে খেলা শুরু হতে দুই ঘন্টা সময় লেগে যায়। যে কারণে ম্যাচ নামিয়ে আনা হয় ১৬ ওভারে। পাওয়ার প্লে’র ৫ ওভারে বাংলাদেশ ২ উইকেট হারিয়ে তোলে ৪৬ রান। পরে অবশ্য রান তোলার গতি কমে যায়। ৭.৪ ওভারে ৪ উইকেটে ৬০ রান তোলার পর শুরু হয় বৃষ্টি।

সাকিব আল হাসান ১৫ বলে ২৯ রানের ঝড়ো ইনিংস, এনামুল হক বিজয়ের ১০ বলে করেন ১৬ রানের ইনিংস সহ এদিন কেউ দাড়াতেই পারেনি। লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদের মন্থরতা ও মুনিম শাহরিয়ার, আফিফ হোসেনের নেমেই সাজঘরে ফেরা বাংলাদেশকে করতে দেয়নি প্রানবন্ত ব্যাটিং। বরং কোনঠাসা হয়েই থাকতে হয় বেশিটা সময়।

এদিকে ক্যারিবীয় বোলারদের মধ্যে সবচেয়ে সফল রোমারিও শেফার্ড। তিনি নেন তিন উইকেট।