জয় পেতে বাংলাদেশের লক্ষ্য ১৯৬ রান

- Advertisement -

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে মাঠে নেমেছিলো উইন্ডিজ। ৫০ ওভার লড়াই করে ৯ উইকেটে হারিয়ে সংগ্রহ করছে ১৯৫ রান। জয়ের জন্য স্বাগতিক বাংলাদেশের লাগবে ১৯৬ রান।

ক্যারিবীয়রা ব্যাটসম্যান শাইন হোপ ও সামুয়্যেলস ও রোস্টন চেজের ব্যাটিং দৃঢ়তায় এই রান করেন রোভম্যান পাওয়েল বাহিনী। তবে দলীয় ২৯ রানে ওপেনার কাইরান পাওয়েল ফিরে গেলে কিছুটা চাপে পড়ে ক্যারিবীয়রা। সে ধারাবাহিকতায় একে একে ছয় উইকেট হারিয়ে বেশ বিপদে পড়ে উইন্ডিজ। তবে, মারলন সামুয়্যেলস ও রোস্টন চেজের ব্যাটিং দৃঢ়তায় কিছুটা সামাল দেন ক্যারিবীয়রা।

- Advertisement -

শেষ দিকে কোমো পাওয়েলের ব্যাটিংয়ে দৃঢ়তায় ১৯৫ রান পায় ওয়েস্ট ইন্ডিজ। তিনি ১ চার ও ছয়ে ৩৬ রান করেন।

বাংলাদেশের পক্ষে প্রথম উইকেট নেন সাকিব আল হাসান। তিনি পাওয়েলকে ১০ রানে সাজঘরে ফেরান। বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ২০০তম ওয়ানডে ম্যাচে খেলতে নেমে ৩ ইউকেট নিয়েছেন। আর মোস্তাফিজও পেয়েছেন ৩ উইকেট। সাকিব, মিরাজ ও রুবেল একটি করে উইকেট নেন।

আজ বাংলাদেশ একাদশে পাঁচটি পরিবর্তন এসেছে। দলে ফিরেছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ ও রুবেল হোসেন। এ সিরিজে তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। এর পর একই ভেন্যুতে দ্বিতীয় ওয়ানডে হবে ১১ ডিসেম্বর। আর ১৪ ডিসেম্বর সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে হবে সিলেটে। তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হবে যথাক্রমে ১৭, ২০ ও ২২ ডিসেম্বর।

 

- Advertisement -