‘কল রিসিভ করে আর কখনোই বলবে না, আমি রাজ্জাক বলছি’

‘আরেকটা নম্বার। আর কখনোই কল করলে রিসিভ করে বলবে না, আমি রাজ্জাক বলছি।’ গতকাল বুধবার বিকেল ৫টায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেছেন বাপ্পারাজ, নায়করাজ রাজ্জাকের বড় ছেলে। আজ সকালেই বনানী কবরস্থানে বাবাকে দাফন করেছেন। এখনো বাবার নানা স্মৃতি ঘুরছে তার মনে।

বাসায় ফিরে আত্মীয় আর পরিচিতজনদের সঙ্গে কথা বলেছেন, দুপুরের খাবার খেয়ে বিশ্রাম নিয়েছেন। মা রাজলক্ষ্মী ঘুমিয়েছেন। মেজ ভাই বাপ্পী কানাডার টরন্টো থেকে লম্বা জার্নি করে এসেছেন। তিনিও ঘুমিয়েছেন। বাসার অন্যরাও ক্লান্ত। যে যার মতো করে বিশ্রাম নিচ্ছেন। তার ফাঁকেই সদস্য প্রয়াত বাবাকে নিয়ে নিজের মনের কিছু কথা লিখেছেন বাপ্পারাজ।

ফিল্ম ইন্ডাস্ট্রিতে গত কয়েক মাস ধরে নানা ঘটনা ঘটেছে। এসব নিয়ে রাজ্জাক নিজেও খুব বিরক্ত ছিলেন। বাপ্পারাজকেও তখন চলচ্চিত্র পরিচালক সমিতি থেকে বহিস্কার করার উদ্যোগ নেওয়া হয়েছিল। এরপর দুই পক্ষ পাল্টাপাল্টি অবস্থান নিলেও পরে বড় কোনো ঘটনা ঘটেনি।

গত ১৭ আগস্ট রাতে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন বাপ্পারাজ। তিনি লিখেছেন, ‘আজ আমার ​মুঠোফোনের কনট্যাক্ট লিস্ট থেকে কিছু নাম মুছে দিলাম, যারা আর কোনো দিন আমাকে কল করবে না। আমিও কল করব না তাদের। হঠাৎ​ মনে হলো, আগামীতে আমার নম্বারটাও কেউ একদিন এভাবে লিস্ট থেকে মুছে দেবে। এটাই জীবন, এটাই নিয়তি।’

গত ২১ আগস্ট সোমবার সন্ধ্যায় হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে মারা যান নায়করাজ রাজ্জাক।

বাংলাদেশ সময়: ১০২২ ঘণ্টা, ২৪ আগস্ট ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসএফ