Home খেলা মেসির জোড়া গোলে ম্যানইউকে উড়িয়ে সেমিফাইনালে বার্সা

মেসির জোড়া গোলে ম্যানইউকে উড়িয়ে সেমিফাইনালে বার্সা

- Advertisement -

এমন একপেশে ম্যাচ-রীতিমতো বিস্ময়কর! দুই জায়ান্টের লড়াইয়ে নান্দনিক ফুটবল দেখতেই টেলিভিশন সেটের সামনে বসেছিলেন ফুটবলপ্রেমীরা। কিন্তু উত্তেজনার কানাকড়িও মিলল না। অবশ্য এই মৌসুমে হতাশ করা ফুটবলই খেলে যাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড! তাই বলে প্রতিরোধের প্রাচীরও গড়তে পারবে না? না, পারেনি। বার্সেলোনার সামনে পাত্তাই পায়নি রেড ডেভিলরা। তাদের উড়িয়ে দিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে উঠে এগেছে বার্সেলোনা।

কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচে মঙ্গলবার রাতে ম্যানইউকে ৩-০ গোলে হারিয়েছে বার্সা। দুই লেগ মিলিয়ে ৪-০ গোলের জয়ে কাতালান ক্লাবটি পেয়ে গেছে শেষ চারের টিকিট।

- Advertisement -

এবারের জয়ের নায়ক লিওনেল মেসি। ফিফার সাবেক এই বর্ষসেরা করেছেন জোড়া গোল। অন্য গোলটি ফিলিপ কুতিনহোর।

ন্যু ক্যাম্পে দ্বিতীয় লেগে বার্সার ম্যাজিকেল ফুটবলের সামনে খুঁজেও পাওয়া যায়নি মৌসুম জুড়ে ছন্নছাড়া ফুটবল খেলা ম্যানইউকে। তবে শুরুটা মন্দ ছিল না। প্রতিপক্ষের মাঠে প্রথম জোড়ালো আক্রমণটা তাদেরই। কিন্তু মার্কাস র‌্যাশফোর্ডের প্রথম মিনিটের সেই প্রচেষ্টা প্রতিপক্ষে ক্রসবার স্পর্শ করে চলে যায় মাঠের বাইরে। ৪ মিনিটে গোল পেতে পারতেন জেসি লিনগার্ড। কিন্তু বার্সা গোলকিপার মার্ক-আন্ড্রে স্টের স্টেগেনের প্রাচীর টপকাতে পারেন নি।

খেলার ১০ মিনিটে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। ইভান রাকিটিচকে ডি বক্সে ফেলে দিয়েছিলেন ম্যানইউর ফ্রেড। যদিও ভিএআরের সাহায্যে নিয়ে সেই পেনাল্টি এরপর বাতিল করে দেন রেফারি।

তারপরের সময়টুকু শুধুই লিওনেল মেসির। খেলার ১৬তম মিনিটে প্রতিপক্ষের ফুটবলার অ্যাশলে ইয়ংকে বোঁকা বানিয়ে বল নিয়ন্ত্রণে নেন তিনি। এরপর বাঁ পায়ের ট্রেডমার্ক শট। বল চলে যায় ম্যানইউর জালে। এরই পথ ধরে  চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে ৬ বছর পর গোলের দেখা পেলেন মেসি।

চার মিনিট যেতেই আবারো মেসি ম্যাজিক। এবার প্রতিপক্ষের গোলকিপার ডেভিড ডি গিয়ার ভুলের মাশুল দেয় ম্যানইউ। ফ্রেড বল নিয়ন্ত্রণে নিতে না পারলে দৌড়ে এসে ডি-বক্সের বাইরে থেকে শট নেন মেসি। সামনে কেউ ছিলেন না। বল চলে যায় রেড ডেভিলদের জালে।

পরিসংখ্যান জানাচ্ছে এবারের চ্যাম্পিয়ন্স লিগে এটি মেসির ১০ নম্বর গোল। আর টুর্নামেন্টে ১১০তম গোল। এই গোল মেশিন গোল করেই যাচ্ছেন। এই মৌসুমে সব মিলিয়ে এটি তার ৪৫ নম্বর গোল।

এরপর খেলার ৬১তম মিনিটে কুতিনহোর গোল। নিশ্চিত হয়ে যায় ম্যানইউর বড় হার। বার্সা উঠে যায় সেমিতে।

মঙ্গলবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের আরেক ম্যাচে জুভেন্টাসকে চমকে দিয়েছে আয়াক্স। ইতালিয়ান জায়ান্ট তারা হারিয়েছে ২-১ গোলে। দুই লেগ মিলিয়ে ৩-২ গোলের জয়ে নেদারল্যান্ডসের ক্লাবটি পেয়ে গেছে সেমি-ফাইনালের টিকিট।

- Advertisement -