নেইমারের পিএসজিকে বিধ্বস্ত করে বায়ার্নের ‘মধুর প্রতিশোধ’

দুই দলের আগের সবশেষ দেখা হয়েছিল ফরাসি লিগে। যেখানে অবশ্য বায়ার্ন মিউনিখকে হারের স্বাদ দিয়েছিল পিএসজি। কিন্তু মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে তেমনটা আর করতে পারলো না ফ্রান্সের ক্লাবটি। উল্টো নেইমার-কিলিয়ান এমবাপেদের সহজেই ৩-১ গোলে হারিয়ে মধুর প্রতিশোধ নিয়েছে জার্মান ক্লাবটি।

মঙ্গলবার রাতে বায়ার্নের হয়ে জোড়া গোল করেন কোরোঁতাঁ তোলিসো। অন্য গোলটি করেন রবের্ত লেভানদোভস্কি। এরমাঝে পিএসজির হয়ে ব্যবধান কমান কিলিয়ান এমবাপে। মঙ্গলবার পিএসজিকে হারিয়ে চলতি চ্যাম্পিয়নস লিগের ‘বি’-গ্রুপে ১৫ পয়েন্ট পেল বায়ার্ন। তাতেই পিএসজিকে ধরে ফেললো দলটি। তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকায় এ গ্রুপের সেরা পিএসজি।

নতুন কোচ ইয়ুপ হাইনকেসের দায়িত্ব নেওয়ার পর থেকেই যেন উড়ছে বায়ার্ন। দলটির বর্তমান পারফরম্যান্স তো তাই বলছে। নিজেদের শেষ ১১ ম্যাচের ১০টিতেই জিতে মঙ্গলবার জার্মান চ্যাম্পিয়নরা মুখোমুখি হয় পিএসজির।

আলিয়াঞ্জ অ্যারেনায় মঙ্গলবার ম্যাচের অষ্টম মিনিটে বায়ার্নকে এগিয়ে নেন লেভানদোভস্কি। চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় এই স্ট্রাইকারের ২০তম গোলে দারুণ অবদান হামেস রদ্রিগেসের। কিছুক্ষণ পরই লেভানদোভস্কি হেডে গোল করে স্বাগতিক লিড এনে দেন ২-০তে।

পিএসজির তিন তারকা এডিসন কাভানি, নেইমার, এমবাপেকে তেমন জ্বলে উঠতে দেখা যায়নি। গোল শোধ করতে অবশ্য বেশ কয়েকবার তারা আক্রমণ চালিয়েছিলেন। কিন্তু সময়মতো সেটা করতে পারেননি তারা।

অবশ্য ম্যাচের ৩৭তম মিনিটে বায়ার্নের হয়ে ব্যবধান বাড়ান তোলিসো। গোলের জন্য মরিয়া পিএসজি ব্যবধান কমায় দ্বিতীয়ার্ধের শুরুতে। ৫০তম মিনিটে কাভানির থেকে বল পেয়ে খুব কাছ থেকে লক্ষ্যভেদ করেন এমবাপে। শেষ পর্যন্ত আর কোনো দল গোল না পেলে ৩-১ গোলে জয় নিয়ে মাঠে ছাড়ে বায়ার্ন।

বাংলাদেশ সময়:০৯১৫ ঘণ্টা, ০৬ ডিসেম্বর, ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস পি

SHARE