কৃষ্ণা-সাবিনাদের জন্য বিসিবির ৫০ লাখ টাকার অর্থ পুরস্কার

দেড় কোটি টাকা অর্থ পুরস্কার পাচ্ছেন সাবিনা বাহিনী
সাফ জয়ী নারী ফুটবলাররা - পুরোনো ছবি

বাংলাদেশের নারী ফুটবলাররা গড়েছেন ইতিহাস। নেপালের কাঠমান্ডুতে গত সোমবার বাংলাদেশ ফাইনালে স্বাগতিক দলকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো নারী সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জয় করে। দক্ষিণ এশিয়া জয় করা এই নারী ফুটবলাররাদের জন্য বড় অংকের অর্থ পুরস্কার ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ বুধবার (২১ সেপ্টেম্বর) বিসিবির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জয় করায় নারী ফুটবলারদের ৫০ লাখ টাকা নগদ অর্থ পুরস্কার দেওয়া হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সাফ জয় করায় বিসিবি সভাপতি নাজমুল হাসান নারী ফুটবলারদের প্রশংসা করেছেন। তিনি বলেন, ব্যতিক্রমী পারফরম্যান্স এবং ঐতিহাসিক অর্জন দিয়ে পুরো জাতিকে গর্বিত করেছে নারী ফুটবল দল। তাদের প্রচেষ্টার স্বীকৃতি এবং তাদের প্রতি আমাদের সমর্থনের নিদর্শন হিসাবে, আমি বিসিবির পক্ষ থেকে পুরো দলের জন্য ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করছি।

এদিকে, সাফ জয়ী নারী ফুটবলাররা দেশে ফিরছেন আজ বুধবার বেলা ১টা ৫০ মিনিটে। তাঁদের এই ঘরে ফেরাকে রাঙাতে সব প্রস্তুতি এখন সম্পন্ন। বাংলাদেশ দলের জন্য ছাদখোলা বাসের ব্যবস্থা করেছে সরকারের পরিবহন সংস্থা বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মতিঝিলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ভবন পর্যন্ত উদ্‌যাপনের প্রস্তুতি নেওয়া হয়েছে।