Home খেলা ‘বিশ্বকাপের সেমিফাইনাল খেলবে বাংলাদেশ’

‘বিশ্বকাপের সেমিফাইনাল খেলবে বাংলাদেশ’

- Advertisement -

৬ষ্ঠ বারের মতো বিশ্বকাপ খেলতে যাবে বাংলাদেশ। ১৯৯৯ সালে প্রথমবার বিশ্বকাপ খেলা বাংলাদেশ প্রতি বিশ্বকাপেই নতুন নতুন চমক দিয়েছে। আসন্ন বিশ্বকাপে বাংলাদেশের চমকের নাম আবু জায়েদ রাহী। জাতীয় দলের হয়ে ওয়ানডে খেলার অভিজ্ঞতা না থেকেও বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছেন রাহী। 

মঙ্গলবার ( ১৬ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের কনফারেন্স হলে সংবাদ সম্মেলনে ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করেন বিসিবি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। এসময় আয়াল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের জন্য ১৭ জনের দলও ঘোষণা করা হয়। বিশ্বকাপের ১৫ জনই রয়েছেন এই দলে। 

- Advertisement -

দল ঘোষণা পরবর্তী সময়ে জাতীয় দলের সাবেক অধিনায়ক নান্নু বলেন, এবারের বিশ্বকাপে বাংলাদেশ টিম অন্য যে কোনো বিশ্বকাপের টিম থেকে সেরা। এটি সবচেয়ে ব্যালেন্স টিম।’

সদ্য ঘোষিত এই স্কোয়াড বিশ্বকাপে কোথায় পোঁছাবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বিসিবির প্রধান নির্বাচক বলেন, বাংলাদেশ দল বিশ্বকাপের সের চারে খেলার সামর্থ রয়েছে। আমরা আশাকরি এবার আমরা সেমিফাইনাল পর্যন্ত খেলতে পারবো।’

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, আবু জায়েদ রাহি, সাব্বির রহমান ও মোসাদ্দেক হোসেন সৈকত।

ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, আবু জায়েদ রাহি, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, নাঈম হাসান ও ইয়াসির আলী।

- Advertisement -