হার্ভেকে ব্যঙ্গ করে স্টোকসের নতুন কাণ্ড! (ভিডিও)

একের পর এক বিতর্কিত কান্ড ঘটিয়ে যাচ্ছেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। পাঁচ দিন আগে ব্রিস্টলের নাইট ক্লাবে মারামারির ঘটনায় গ্রেফতার হয়েছিলেন তিনি। সেই মারধরের ঘটনার ভিডিও ফাঁস হয়ে গেলে স্টোকস ও অ্যালেক্স হেলসকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এরপর স্বাভাবিকভাবেই তার উচিত ছিল নিজেকে সংশোধন করে নেওয়া।

কিন্তু থামেনি স্টোকস বিতর্ক! প্রতিবন্ধী এক ছেলেকে বিদ্রুপ করে আবারও বিতর্কের জন্ম দিলেন ইংল্যান্ডের হয়ে ৩৯ টেস্ট, ৬২ ওয়ানডে ও ২১ টি-টোয়েন্টি খেলা স্টোকস। ব্রিটেনের টিভি ব্যক্তিত্ব ও সাবেক গ্ল্যামার-মডেল কেটি প্রাইসের ১৫ বছর বয়সী প্রতিবন্ধী ছেলেকে নিয়ে ভিডিওতে বিদ্রুপ করে নতুন ঝামেলায় জড়িয়েছেন ২৮ বছর বয়সী স্টোকস।

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ফরোয়ার্ড ডুইট ইয়র্কের সঙ্গে প্রেম চলাকালীন কেটি প্রাইসের কোলজুড়ে আসেন হার্ভে। জন্ম থেকেই ছেলেটি এক প্রকার অন্ধ ও মানসিক প্রতিবন্ধী। চিকিৎসা বিজ্ঞানের ভাষায়, ‘প্রাডের-উইলি সিনড্রোম’ রোগে আক্রান্ত হার্ভে। এই রোগের কারণে জন্মের পর থেকেই ঠাট্টার শিকার হতে হয়েছে হার্ভেকে।

ছেলেকে ঠাট্টার মোক্ষম জবাব দেওয়ার কৌশলও শিখিয়েছেন মা কেটি প্রাইস। গত বছর ছেলেকে নিয়ে এক টিভি অনুষ্ঠানে গিয়ে সেই কৌশলের কথা জানিয়েছিলেন তিনি। ‘লুজ উইম্যান’ নামের সেই অনুষ্ঠানে কেটি তার ছেলে হার্ভেকে জিজ্ঞেস করেছিলেন, ‘কেউ তোমার সঙ্গে বাজে ব্যবহার করলে কী জবাব দেবে?’ হার্ভে ইংরেজিতে একটি গালিসহ বেশ কড়া জবাব দিয়েছিলেন।

দর্শকরা হার্ভের এমন মনোভাবের প্রশংসা করে ব্যাপারটি ইতিবাচকভাবেই নিয়েছিল। কিন্তু স্টোকস সেই বিষয় নিয়েই ঠাট্টায় মেতে উঠলেন। সামাজিক যোগাযোগ মাধ্যম স্ন্যাপচ্যাটে একটি ভিডিও শেয়ার করেন স্টোকস। সেই ভিডিওতে দেখা যায়, স্টোকস ক্যামেরাটা সোজা নিজের মুখের ওপর ধরে কেটি প্রাইসের আদলে বলছেন, ‘হার্ভে, কেউ তোমার সঙ্গে বাজে ব্যবহার করলে কী জবাব দেবে?’

এরপর আবার হার্ভের কথা নকল করে তাকে ব্যঙ্গ করেছেন স্টোকস। নাইট ক্লাবে মারামারির পর প্রতিবন্ধী শিশুকে নিয়ে ইংলিশ অলরাউন্ডারের এমন আচরণে নতুন করে সমালোচনার ঝড় বইছে। ভিডিওটি দেখেছেন প্রতিবন্ধী শিশু হার্ভের মা কেটি প্রাইসও। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এর জবাবে কেটি প্রাইস লিখেছেন, ‘লজ্জা হোক’!

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ৩০ সেপ্টেম্বর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসএফ