স্বপ্নের পদ্মা সেতুতে প্রথম টোল দিয়ে উচ্ছ্বসিত বাইকার আমিনুল

স্বপ্নের পদ্মা সেতুতে প্রথম টোল দিয়ে উচ্ছ্বসিত বাইকার আমিনুল
প্রথম টোল প্রদানকারী মোটরসাইকেলে ১০০ টাকা টোল দিয়ে পদ্মাসেতু পার হন ঢাকার কামরাঙ্গীর চর থেকে আসা আমিনুল ইসলাম - সংগৃহীত ছবি

বন্ধুরা মিলে দল বেঁধে মোটরসাইকেল নিয়ে এসেছিলেন স্বপ্নের পদ্মা সেতু দেখতে। ভোর থেকেই তারা অপেক্ষায় ছিলেন কখন টোল প্লাজা খুলবে! ভাগ্যক্রমে তিনিই আজ প্রথম টোল দিয়ে বহুল প্রত্যাশিত পদ্মা সেতু পার হলেন।

আজ রবিবার (২৬ জুন) মাওয়া টোল প্লাজার ৩ নম্বর লেইনে মোটরসাইকেলে ১০০ টাকা টোল দিয়ে পদ্মাসেতু পার হন ঢাকার কামরাঙ্গীর চর থেকে আসা আমিনুল ইসলাম।

আমিনুল জানান, ভোর থেকে তারা অপেক্ষা করছিলেন। তার মোটরসাইকেল সামনে থাকায় প্রথম সুযোগটা তিনিই পেয়ে গেছেন। এ নিয়ে তিনি খুবই উচ্ছ্বসিত।

আজ সকাল থেকে সবার জন্য সেতু খুলে দেওয়ার কথা থাকায় প্রথম যাত্রার অভিজ্ঞতা স্মরণীয় করে রাখার অপেক্ষায় ছিলেন অনেকে। সে কারণে অনেকেই মোটরসাইকেলসহ বিভিন্ন বাহন নিয়ে রাতে এসে অপেক্ষা করছিলেন সেতুর দুই প্রান্তে।

প্রকল্প পরিচালক শফিকুল জানান, শুরুর দিন স্বাভাবিকভাবেই যানবাহনের ব্যাপক চাপ থাকবে। আমাদের টোলপ্লাজার কর্মীদের সেভাবে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। আশা করছি, তারা ভিড় সামলাতে পারবে। এছাড়া সেতু রক্ষণাবেক্ষণ ও নিরাপত্তার জন্যও সব ধরনের প্রস্তুতি নেওয়া আছে।

সকাল থেকেই দারুণ উৎসাহ নিয়ে হাতে হাতে টোল দিয়ে সেতু পার হচ্ছে মোটরসাইকেল, ব্যক্তিগত গাড়ি, বাস, ট্রাকসহ সব ধরনের যানবাহন। তবে তিন চাকার বাহনের এ সেতুতে ওঠার অনুমতি নেই।