বাইউস্টে অনুষ্ঠিত হলো জাতীয় কম্পিউটার উৎসব

National Computer Festival

গত শনিবার (১১ জানুয়ারি) বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজিতে (বাইউস্ট) দিনব্যাপী নানা আয়োজনে শেষ হল জাতীয় কম্পিউটার উৎসব।

উৎসবে বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী ব্যক্তিগত ও দলগতভাবে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এ উৎসবের মূল প্রতিপাদ্য ছিল “প্রযুক্তি খাতকে এগিয়ে নিয়ে যাওয়া এবং চতুর্থ শিল্প বিপ্লবের বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলা এবং প্রস্তুতি গ্রহণ”।

বট সকার, লাইন ফলোয়ার রোবট কনটেস্ট, প্রোগ্রামিং কম্পিটিশন, আইটি বিজনেস কেস স্টাডি কম্পিটিশনসহ ১০টি প্রতিযোগিতা আয়োজিত হয়। দিনের শুরুতে প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ব্রিগেডিয়ার জেনারেল কে এম সালজার হোসেন, এনডিসি, পিএসসি উৎসবের উদ্বোধন করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) প্রতিষ্ঠাতা মুনীর হাসান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ট্রেজারার কর্নেল প্রফেসর মো. মোশাররফ হোসেন (অব.), রেজিস্টার কর্নেল সুমন কুমার বড়ুয়া, পিএসসি (অব.)।

অনুষ্ঠান উপলক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম পিএএ বলেন, “প্রযুক্তির এই সময় বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজি কম্পিউটার ক্লাবের এই সুন্দর আয়োজনের জন্য আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। আমার দৃঢ় বিশ্বাস, এই আয়োজনের মাধ্যমে আমাদের তরুণ প্রজন্মের ছাত্রছাত্রীরা এবং সম্মিলিতভাবে দেশের সকলেই আগামীতে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণসহ চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ গুলো মোকাবেলা করতে অগ্রণী ভূমিকা পালন করবে।”