Home রাজনীতি বিএনপি চলছে যৌথ নেতৃত্বে: মির্জা ফখরুল

বিএনপি চলছে যৌথ নেতৃত্বে: মির্জা ফখরুল

- Advertisement -

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি বর্তমানে যৌথ নেতৃত্বে পরিচালিত হচ্ছে। দলের চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর থেকে দলের অভ্যন্তরে তারা এই যৌথ নেতৃত্ব গড়ে তুলেছেন। 

সোমবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাবেক ও বর্তমান ছাত্র ফোরামের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে আয়োজিত সমাবেশে তিনি এসব বলেন।

- Advertisement -

মির্জা ফখরুল বলেন, জনগণকে সঙ্গে নিয়ে তারা গণতন্ত্র পুনরুদ্ধারে গণআন্দোলন গড়ে তুলবেন। এ আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে, গণতন্ত্রকে মুক্ত করা হবে এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা হবে।

তরুণ ও ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, অতীতের মতো এবারও তাদের ওপর মহান দায়িত্ব এসেছে। সেই দায়িত্ব হচ্ছে এ দেশ ও গণতন্ত্রকে রক্ষার জন্য, গণতন্ত্রের মাতা দেশনেত্রীকে মুক্ত করার জন্য, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার জন্য দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।

শ্রীলংকার কলম্বোয় বোমা বিস্ফোরণের ঘটনার নিন্দা জানিয়ে তিনি বলেন, এ ধরনের হত্যাকাণ্ডের বিরুদ্ধে সারাবিশ্বে একটি আন্দোলন গড়ে তুলতে হবে।

সংগঠনের সাবেক আহ্বায়ক আবদুল খালেক হাওলাদারের সভাপতিত্বে সমাবেশে ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, কেন্দ্রীয় নেতা ড. আসাদুজ্জামান রিপন, খায়রুল কবির খোকন, শহীদউদ্দিন চৌধুরী এ্যানী, এবিএম মোশাররফ হোসেন, আমিরুল ইসলাম খান আলিম, আবদুল কাদির ভূঁইয়া জুয়েল, আনিসুর রহমান খান খোকন, আ ক ম মোকাম্মেল হক, শামসুজ্জামান সুরুজ, ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসানসহ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের নেতারা বক্তৃতা করেন।

শায়রুল কবিরের শয্যাপাশে বিএনপি নেতারা: সোমবার দুপুরে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খানকে দেখতে হাসপাতালে যান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি অসুস্থ শায়রুল কবির খানের শারীরিক অবস্থা ও চিকিৎসা বিষয়ে খোঁজ-খবর নেন। এ ছাড়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নেত্রকোনা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. আনোয়ারুল হকসহ বিভিন্ন স্তরের নেতারাও শায়রুলকে দেখতে যান।

শায়রুল কবির কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গত রোববার দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রয়াত নেতা ব্যারিস্টার আমিনুল হকের জানাজায় অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী তাকে হাসপাতালে ভর্তি করেন।

- Advertisement -