প্যারিসে পণ্ড প্রবাসীদের বৈশাখী অনুষ্ঠান, আটক ১

প্যারিসে পণ্ড প্রবাসীদের বৈশাখী অনুষ্ঠান, আটক ১
ভিডিও থেকে সংগৃহীত ছবি

প্যারিসের ঐতিহাসিক রিপাবলিক চত্ত্বরে বাংলাদেশি সামাজিক সংগঠন স্বর‌লি‌পি সাংস্কৃ‌তিক শিল্পী গোষ্ঠী আয়োজিত বৈশাখী অনুষ্ঠানে দর্শকদের মধ্যে ঘটেছে হাতাহাতি-মারামারির ঘটনা। স্টেজে কণ্ঠশিল্পী ইমরান খানের সঙ্গে সেলফি তোলা নিয়ে গত রোববার মারামারির এ ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। এতে অনেকে আহত হয়েছেন বলে জানা যায়। পরে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় একজন দর্শককে ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে।

দীর্ঘদিন করোনায় ঘরে আটকে থাকার পর সব শ্রেণি-পেশার প্রবাসীরা স্বপরিবারে এসেছিলেন একটু আনন্দ উপভোগ করতে অনুষ্ঠানে। গত রোববার দুপুর দুটায় শুরু হওয়া এই অনুষ্ঠানে স্থানীয় শিল্পীদের গানের পর দেশীয় আমন্ত্রিত শিল্পীরা আসেন বিকেলের দিকে। এ সময় প্যারিসের রিপাবলিক চত্ত্বর পরিণত হয়েছিল বাংলাদেশিদের মিলনমেলায়।

দেশ থেকে আগত শিল্পি ঝিলিক এবং সিথীর গানের পর ইমরান যখন স্টেজে উঠে গান শুরু করলেন, তার কয়েক মিনিটের মধ্যেই শুরু হয় বিশৃঙ্খলা। এরপর পুরো অনুষ্ঠানটি পণ্ড হয়ে যায়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় এবং ইমরানসহ শিল্পীদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়।

এদিকে, বিদেশের মাটিতে এমন ন্যাক্কারজনক ঘটনার নিন্দা জানিয়ে ফেসবুক স্ট্যাটাস দিয়েছেন অনেকে। পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা না থাকায় অনেকেই আয়োজকদের দোষারোপ করছেন।

অনেকেই আবার উচ্ছৃঙ্খল দর্শক ও কণ্ঠশিল্পী ইমরানকে দোষারোপ করছেন। তারা বলছেন, ইমরানের সঙ্গে ছবি তুলতে গেলে তিনি খুব বিরক্ত হচ্ছিলেন। তিনি চাইলে দর্শকদের শান্ত করতে পারতেন। অনেক জনপ্রিয় শিল্পী আছেন যারা মঞ্চ থেকে দর্শকসারিতে গিয়ে দর্শক মাতান, বিরক্ত হন না।