শেষ বিকেলে নাটকীয় ড্রয়ে মান বাঁচালেন ব্রড-অ্যান্ডারসন

শেষ বিকেলে নাটকীয় ড্রয়ে মান বাঁচালেন ব্রড-অ্যান্ডারসন

অবশেষে পরাজয়ের বৃত্ত ভাঙতে পারল ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত অ্যাশেজের চতুর্থ টেস্টে এক রোমাঞ্চকর ড্র দেখলো ক্রিকেট বিশ্ব। শেষ বিকেলে ম্যাচ জমে উঠেছিল ইংলিশ ব্যাটিং বনাম অজি বোলিংয়ের লড়াইয়ে। শেষ পর্যন্ত ঘায়েল করা যায়নি আন্ডারসন-ব্রডদের। বৃষ্টি বিঘ্নিত শেষ দিনে জয়ের জন্য ৩৮৮ রানের লক্ষ্যে ৯ উইকেটে ২৭০ রান তুলে পরাজয় এড়ায় জো রুট বাহিনী।

চতুর্থ দিনের বিনা উইকেটে ৩০ রান নিয়ে ব্যাটিং করতে নেমে শুরুতেই হাসিব হামিদকে হারায় ইংলিশরা। তারপরও জ্যাক ক্রলির ৭৭, স্টোকসের ৬০ ও বেয়ারস্টোর ৪১ রানে লড়াই চালিয়ে যায় ইংল্যান্ড দল। শেষ ১২ বলে একটি উইকেটের দরকার ছিল অস্ট্রেলিয়ার। তবে ব্রড ও অ্যান্ডারসন উইকেটে টিকে থেকে হার এড়ান।

এর আগে, চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে ৮ উইকেটে ৪১৬ আর দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ২৬৫ রান করে ইনিংস ষোঘণা করে অজিরা। আর প্রথম ইনিংসে ২৯৪ রানে অলআউট হয় ইংল্যান্ড। অজিদের হয়ে দুই ইনিংসেই সেঞ্চুরি করে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন ওসমান খাজা। এই ড্রয়ের ফলে সম্ভাব্য হোয়াইটওয়াশের লজ্জা থেকে রেহাই পেলো জো রুটের দল। ৪ ম্যাচ শেষে সিরিজে ৩-০ তে এগিয়ে আছে স্বাগতিক অস্ট্রেলিয়া।