কলকাতাকে উড়িয়ে শীর্ষে চেন্নাই

কলকাতা নাইট রাইডার্স তারকা আন্দ্রে রাসেলের  ‌ব্যাট চেন্নাইয়ের বিপক্ষেও হেসেছে। দলের প্রায় অর্ধেক রানই করেছেন রাসেল। কিন্তু ধোনীর দলের সঙ্গে পেরে ওঠেনি তারা। পেরে ওঠার কথাও না। রাসেল ভালো খেললেও ব্যাটিং বিপর্যয়ে পড়ে তার দল কলকাতা। পরে ব্যাট করে ৭ উইকেটের বড় জয় তুলে নিয়েছে চেন্নাই। পয়েন্ট টেবিলে উঠে গেছে শীর্ষে।

মঙ্গলবার চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামে প্রথমে বাট করে আসরে এখন পর্যন্ত দারুণ খেলা কলকাতা ৯ উইকেট হারিয়ে ১০৮ রান তোলে। দলের হয়ে ঝড় তুলতে অভ্যস্ত রাসেল ৪৪ বলে ৫০ রানের হার না মানা ইনিংস খেলেন। তাকে কেউ সঙ্গ দিতে পারেননি। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান দিনেশ কার্তিকের ১৯। এর বাইরে দশের কোটায় যেতে পারেন শুধু রবিন উত্থাপ্পা (১১)।

জবাবে ব্যাট করতে নেমে ৩৫ রানের মধ্যে শেন ওয়াটসন এবং সুরেশ রায়নাকে হারায় চেন্নাই। তারা যথাক্রমে ১৭ ও ১৪ রান করেন। পরে ডু প্লেসিসের ৪৩ এবং আম্বাতি রাইডুর ২১ রানরে সুবাদে জয়ের প্রান্তে এসে যায় চেন্নাই। শেষ দিকে এসে রাইডু আউট হয়ে গেলে ডু প্লেসিসকে নিয়ে ম্যাচ জিতে ফেরেন কেদার যাদব। হাতে ছিল আরও ১৬ বল।

চেন্নাইয়ের হয়ে স্পিনাররা এ ম্যাচে দুর্দান্ত বোলিং করেন। চেন্নাইয়ের উইকেটই মূলত স্পিন উইকেট। তবে পেসার দিপক চাহার ৪ ওভারে ২০ রানে নেন তিন উইকেট। বাকি ছয় উইকেটের দুটি করে হরভজন সিং ও ইমরান তাহিরের ঝুলিতে যায়। একটি রবীন্দ্র জাদেজা এবং একজন রান আউটে কাটা পড়েন।