নোয়াখালীর সদর উপজেলায় আগুনে পুড়ল ১৪ দোকান

নোয়াখালীর সদর উপজেলায় আগুন লেগে ১৪ দোকান পুড়ে গেছে। আগুনে প্রায় ১৪টি দোকান, দুটি অফিস ও একটি বেসরকারি ব্যাংক পুড়ে গেছে। এতে ৩৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তদের দাবি।

রোববার ভোরে উপজেলার চরমটুয়া ইউনিয়নের উদয় সাধুর হাটে (ওদারহাট) এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, ভোর পৌনে ৪টার দিকে উদয় সাধুরহাট মধ্য বাজারের ব্যাংক রোডের একটি দোকান থেকে প্রথমে আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যে আগুন পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান দেখে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে ব্যর্থ হয়।

খবর পেয়ে লক্ষ্মীপুর ও মাইজদী ফায়ার সার্ভিসের সদস্যরা বাজারে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু তার আগেই আগুনে ১৪টি দোকান সম্পূর্ণ পুড়ে যায়। আংশিক পুঁড়ে গেছে দুটি অফিস ও একটি বেসরকারি ব্যাংক। ফায়ার সার্ভিসের সদস্যরা সময়মতো না পৌঁছানোর কারণে ক্ষতি বেশি হছে বলে অভিযোগ ক্ষতিগ্রস্তদের।

মাইজদী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আজিজুল হক বলেন, সড়কে অতিরিক্ত স্পিডব্রেকার ও আঁকা-বাঁকা হওয়ার কারণে মাইজদী স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছতে দেরি হয়েছে।

মাইজদীর দুটি ইউনিট ও লক্ষ্মীপুর স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়। আগুনে ১২টি দোকান পুড়ে গেছে। তবে ক্ষতির পরিমাণ তদন্তের পর জানা যাবে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল ইসলাম সরদার জানান, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার লক্ষ্যে উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) একটি তালিকা করতে বলা হয়েছে।