ফেনীতে সহকারী স্বাস্থ্য পরিদর্শককে কুপিয়ে জখম

গত শুক্রবার দুপুরে ফেনীতে কৃষি জমি নষ্ট করে মাটি নিতে বাধা দেওয়ায় ভূমি মালিক ও বালিগাঁও ইউপির সহকারী স্বাস্থ্য পরিদর্শক মো. আবু ইউছুফ বাবুলকে কুপিয়েছে মাটির দালালরা। এ ঘটনা ঘটে সদর উপজেলার পাঁচ-গাছিয়ার কাশিমপুর লঙ্কান পাওয়ারের উত্তর পাশে। ঘটনার দিন জুমার পর ক্ষতিগ্রস্ত ভূমির মালিকসহ এলাকাবাসীরা স্থানীয় সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর কাছে বিচার চেয়েছেন।

আহত ভূমির মালিক জানান, স্থানীয় মাটির দালাল জামাই পেয়ার ও করিম এস্কেভেটরে করে আবু ইউছুফ বাবুলের জমির ওপর দিয়ে মাটি নিচ্ছিলো। কৃষি জমির ক্ষতি করে মাটি নিতে বাধা দেওয়ার ক্ষেপে যান মাটির দালাল জামাই পেয়ার, করিম ও আমির। তারা তাৎক্ষণিক মোবাইল ফোনে কল করে পাঁচগাছিয়ার ডিস মুন্না ও দিদারকে ডেকে আনে। উভয়পক্ষ তর্কবিতর্কের একপর্যায়ে জামাই পেয়ার ও তার সঙ্গীরা স্বাস্থ্য পরিদর্শক মো. আবু ইউছুফ বাবুলের হাতে কোপ দেয় এবং মেরুদণ্ডসহ বিভিন্ন স্থানে আঘাত করে।

এছাড়া মাটির দালালদের হামলায় আবু সুফিয়ান মানিক নামে দু’জন আহত হন। গুরুতর আহত আবু ইউসুফ বাবুলকে প্রাথমিক চিকিৎসা ও সেলাই দিয়ে ফেনী সদর হাসপাতালে পাঠানো হয়। পরে এলাকার লোকজন ঘটনার সুবিচার চেয়ে স্থানীয় সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর কাছে যান।

প্রসঙ্গত, আমন ধান কাটার পর থেকে লঙ্কান পাওয়ারসহ এলাকার একদল দুর্বৃত্ত নিজেদেরকে সরকার দলীয় নেতা দাবি করে প্রতিটি কৃষি জমি থেকে মাটি তুলে পতিত জমি ও জলাশয় ভরাট করা শুরু করে।