দীর্ঘ ৮ ঘণ্টা পর ব্রাহ্মণবাড়িয়ায় রেল যোগাযোগ স্বাভাবিক

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে কেন্দ্র করে এবং দেশের বিভিন্ন স্থানে মুসল্লিদের উপর হামলার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় মাদরাসা ছাত্ররা ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটায়। গতকাল শুক্রবার দুপুরে শহরের প্রধান সড়ক টিএ রোডে মাদরাসায় ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করে। সিগন্যাল বক্স ভেঙে ফেলায় ঢাকার সঙ্গে সিলেট ও চট্টগ্রামের ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে।

স্টেশনের সিগন্যাল প্যানেলসহ সব আগুনে পুড়িয়ে দেওয়ায় গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৪টার পর থেকে ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম রেলপথে ট্রেন চলাচল বন্ধ থাকে। এতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন। এ কারণে বিকাল সাড়ে ৪টার পর থেকে ট্রেন চলাচল বন্ধ ছিল। পরে ৮ ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকা-সিলেট, ঢাকা-নোয়াখালী ও ঢাকা-চট্টগ্রাম রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

গতকাল শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টার পর ফায়ার সার্ভিসের দল ঘটনাস্থল ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ করে। আর রাতে আখাউড়া থেকে রেলওয়ের লোকজন ও পুলিশ এসে রেললাইন পরিষ্কার ও মেরামতের কাজ করে।

এ প্রসঙ্গে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের স্টেশনমাস্টার জানান, মাদরাসা ছাত্ররা স্টেশনের সবকিছু পুড়িয়ে ফেলেছেন। এ কারণে বিকেল সাড়ে ৪টার পর থেকে ট্রেন চলাচল বন্ধ ছিল। রাত সাড়ে ১২টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।