৫ ভাই-বোন বিয়ে করলেন একই দিনে!

একই সঙ্গে বিয়ে হয় চাচাত-জেঠাত ৫ ভাই-বোনের। সংবাদ ও ছবি সূত্রঃ সময় নিউজ

গতকাল শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বারৈয়াঢালা ইউনিয়নের পশ্চিম লালানগর গ্রামের রহমত আলী পন্ডিত বাড়িতে ব্যতিক্রমী এ বিয়ের আয়োজন হয়। একই দিনে বিয়ে করলেন ৫ ভাই-বোন। খবর পেয়ে বিভিন্ন এলাকার কৌতূহলী মানুষ বিয়েগুলো দেখতে ওই বাড়িতে ভিড় জমায়। ঘটনার সত্যতা স্থানীয় চেয়ারম্যান নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বারৈয়াঢালা ইউনিয়নের পশ্চিম লালানগর গ্রামের গনি আহম্মদের দুই ছেলে ও এক মেয়ে। তাদের নাম রফিক (২৮), সোহেল (২৬) ও সাথী (২৫)। গতকাল শুক্রবার একই দিনে তিন জনেরই বিয়ের দিন ধার্য্য করা হয়। রফিকের বিয়ে ঠিক হয় তারই এক চাচা আমীর বক্সের মেয়ে মিনা (২৩) ও সোহেলের বিয়ে অপর চাচা নুর বক্সের মেয়ে সীমার (২৩) সঙ্গে। এছাড়া তাদের বোন সাথীর বিয়ে হয় মিরসরাইয়ের এক যুবকের সঙ্গে। সব মিলিয়ে আজ শুক্রবার ওই বাড়িতে একই সঙ্গে বিয়ে হয় চাচাত-জেঠাত ৫ ভাই-বোনের!

এদিকে একই বাড়িতে এক দিনে এতজনের বিয়ের খবর শুনে এদিন বিভিন্ন এলাকার মানুষ সেখানে এ বিয়ে দেখতে যায়। পৃথক মঞ্চে অনুষ্ঠিত হয় বিয়েগুলো। এ বিয়ের এক প্রত্যক্ষদর্শী বলেন, এক কথায় গনি আহম্মদের দুই ছেলে একদিকে বোনকে বিয়ে দিয়ে পাত্রের হাতে তুলে দেয় আর অন্যদিকে দুই চাচাত বোনকে বিয়ে করে ঘরে তুলেছে। তিনি বলেন, একই সঙ্গে এতজনের বিয়ের এমন ঘটনা বিরল।

এ বিয়ের কথা স্বীকার করে বারৈয়াঢালার ইউপি চেয়ারম্যান মো. রেহান উদ্দিন রেহানও প্রায় একই কথা বলেন। তিনি বলেন, আসলে আমি ঘটনাটি প্রথমে জানতাম না। পরে আপনাদের কাছে জেনে খোঁজ নিয়ে জানতে পারি তারা চাচাত-জেঠাত ৫ ভাইবোন একই সঙ্গে বিয়ে করেছে। আসলে এমন বিয়ের কথা সচরাচর শোনা যায় না। এটি অবশ্যই ব্যতিক্রম ঘটনা।

সংবাদ সূত্রঃ সময় নিউজ