ধর্ষণের অভিযোগে হেফাজত নেতা ফয়েজীর বিরুদ্ধে মামলা

হেফাজত নেতা ফয়েজী - ইন্টারনেট সংগৃহীত ছবি

হেফাজতে ইসলামের সাবেক প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়েজীর বিরুদ্ধে এক নারী বিয়ের প্রতিশ্রুতি দিয়ে বিভিন্ন সময়ে ধর্ষণের অভিযোগে মামলা করেছেন। গতকাল বৃহস্পতিবার রাতে ওই নারী বাদী হয়ে হাটহাজারী মডেল থানায় মামলাটি দায়ের করেন।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার (এসপি) এস এম রশিদুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, মামলায় ওই নারী অভিযোগ করেছেন- ২০১৯ সালের সেপ্টেম্বরে ফেসবুকের মাধ্যমে তার সঙ্গে জাকারিয়া নোমান ফয়েজীর পরিচয় হয়। এরপর থেকে মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপ চ‍্যাটিংয়ের মাধ্যমে ফয়েজী তাকে ফুসলাতে থাকেন, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে তাকে আসতে বলেন হাটহাজারীতে। ওই নারী হাটহাজারী এলে এক পর্যায়ে ২০১৯ সালের নভেম্বরে হাটহাজারী পৌর এলাকায় তাকে বাসা ভাড়া করে দেন জাকারিয়া। প্রায় এক বছর ওই ভাড়া বাসায় রেখে বিভিন্ন সময়ে ওই নারীকে জাকারিয়া ধর্ষণ করেন। পরবর্তীকালে হাটহাজারী থেকে ওই নারী চট্টগ্রাম শহরে খালার বাসায় চলে যাওয়ার পরও বিভিন্ন সময়ে বিভিন্ন বাসা ও হোটেলে নিয়ে গিয়ে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সুকৌশলে তাকে ধর্ষণ করেন জাকারিয়া।

হাটহাজারী থানার উপপরিদর্শক (এসআই) মো. মুকিব হাসানকে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) ধারায় হওয়া এই মামলার তদন্তভার দেওয়া হয়েছে।