৮৭ মণ ইলিশ এক ট্রলারে, ২৭ লাখ টাকায় বিক্রি

৮৭ মণ ইলিশ এক ট্রলারে, ২৭ লাখ টাকায় বিক্রি
ইন্টারনেট সংগৃহীত ছবি

বঙ্গোপসাগরে একটি মাছধরা ট্রলারে জেলেদের জালে ধরা পড়েছে ৮৭ মণ ইলিশ। আর সেই মাছ ২৭ লাখ টাকায় বিক্রি করা হয়েছে। গতকাল শুক্রবার দুপুর ১২টার দিকে দেশের বৃহত্তম মৎস্য অবতরণ কেন্দ্রে (বিএফডিসি) এফবি সাইফ দুই ট্রলারে ঐ মাছ নিয়ে আসা হলে মেসার্স সাইফ ফিশিং কোম্পানি অ্যান্ড কমিশন এজেন্ট তা ক্রয় করেন।

এফবি সাইফ দুই নামক ট্রলারের মাঝি জানান, কয়েক দিন আগে তারা মাছ শিকারে যান গভীর সাগরে। সেখানে জাল ফেলতেই প্রচুর পরিমাণে ইলিশ মাছ ধরা পড়ে। ট্রলারে মাছ রাখার জায়গা শেষ হয়ে যাওয়ায় দ্রুত পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রে (বিএফডিসি) ঘাটে বৃহস্পতিবার রাতে আসা হয়।

পরে গতকাল শুক্রবার সকাল থেকে মাছ বিক্রি শুরু হয়ে দুপুর ১২টায় শেষ হয়। ঐ মাছ ক্রয় করে মেসার্স সাইফ ফিশিং কোম্পানি অ্যান্ড কমিশন এজেন্ট। এক ট্রলারে এত পরিমাণ মাছ ধরা পড়ায় খবরে বিএফডিসি মৎস্য অবতরণ কেন্দ্রে উৎসুক মানুষের ভিড় দেখা গেছে। স্থানীয় যুবকগণ জানান, তাদের এই বয়সে এত বড় ইলিশ এবং একই ট্রলারে এত পরিমাণ মাছ দেখেনি। এক একটি মাছের ওজন দেড় থেকে দুই কেজি হবে বলে জানান তারা।

মেসার্স সাইফ ফিশিং কোম্পানির স্বত্বাধিকারী পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির বলেন, বর্তমানে ইলিশের ভরা মৌসুম। কিন্তু এখন পর্যন্ত কাঙ্ক্ষিত ইলিশ জেলেদের জালে ধরা না পড়লেও একটি ট্রলারে এত মাছ নজিরবিহীন।