বাণিজ্যমন্ত্রীর পদত্যাগের বক্তব্য ‘কথার কথা’: কাদের

Obaidul Quader

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মন্তব্য করে বলেন, পদত্যাগে যদি পিয়াজের দাম কমে তাহলে এক সেকেন্ডও সময় নেবেন না বলে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি যে কথা মঙ্গলবার বলেছিলেন সেটা ছিলো ‘কথার কথা’।

বুধবার সচিবালয়ে ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের। এ সময় এক সাংবাদিক বাণিজ্যমন্ত্রীর ওই বক্তব্যের বিষয়ে প্রশ্ন করলেও সেতুমন্ত্রী বলেন, দেখুন এটা তো কথার কথা।

ওবায়দুল কাদের বলেন, ‘যদি গ্যারান্টি থাকতো যে আমি পদত্যাগ করলেই পিয়াজের দাম কমে যাবে, সেটা তো কথার কথা। সেটা তো আর পদত্যাগ করার বিষয় নয়। আর মন্ত্রী হিসেবে হয়তো কথা প্রসঙ্গে তিনি বলেছেন, যেহেতু পিয়াজের দাম বাড়তি। কেউ কেউ তো মন্ত্রীর পদত্যাগও দাবি করে। সেজন্য বলছেন যে পদত্যাগ করলেই যদি সমাধান হয়ে যেতো তাহলে তো আমি এক সেকেন্ডেই পদত্যাগ করতাম।

হাসতে হাসতে ওবায়দুল কাদের বলেন, সেটা উনি অযৌক্তিক কিছু বলেননি, এটা কথায় কথাই বলতেই পারেন।

এর আগে, মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে ব্যবসায়ীদের আয়োজিত আলোচনায় অংশ নিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, কেউ কেউ আমার পদত্যাগ দাবি করছেন। পদত্যাগ করা এক সেকেন্ডের বিষয়, তাতে যদি পেঁয়াজের দাম কমে তবে প্রস্তুত। এ মন্ত্রিত্ব কাজ করার জন্য। এ সময় তিনি পাইকারি-খুচরা পর্যায়ে ব্যবসায়ীদের যৌক্তিক হারে মুনাফা করার আহ্বান জানান।