আওয়ামী লীগ থেকে দূষিত রক্ত বের করে দেওয়া হচ্ছে : কাদের

Obaidul Quader

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন যে, আওয়ামী লীগ থেকে দূষিত রক্ত বের করে দেওয়া হচ্ছে। শুক্রবার সাভার সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে সাভার উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের আরও বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগের বহুল প্রতীক্ষিত জাতীয় সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। দেশের ঐতিহ্যবাহী সংগঠনটি ২১তম এই সম্মেলন আগামী ২০ ও ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এই সম্মেলনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের নেতাদের ছাড়া নিবন্ধিত সব রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হবে। বিএনপিকেও দাওয়াত দেয়া হবে ।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা দল থেকে যে শুদ্ধি অভিযান শুরু করেছে তা অব্যহত থাকবে।’ আওয়ামী লীগে কোন সন্ত্রাসী টেন্ডারবাজি চাঁদাবাজদের জায়গা নেই উল্লেখ্য করে তিনি আরও বলেন, বিএনপি আন্দোলন সংগ্রামে ব্যর্থ হয়ে ঘরে বসে গেছে তারা এখন শুধু আষাঢ়ের তর্জন গর্জন ছাড়া আর কিছুই না।

ত্রি-বার্ষিক সম্মেলনে আগামী তিন বছরের জন্য সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে হাসিনা দৌলা ও সাধারণ সম্পাদক উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব নির্বাচিত হন। এতে কয়েক হাজার আওয়ামী লীগের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, ঢাকা ২০ আসনের সংসদ সদস্য বেনজীর আহমেদ, ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান, পৌর মেয়র আব্দুল গণিসহ অনেকে।