কক্সবাজারে ইয়াবাসহ ৫ বেদে নারী গ্রেফতার

সংগৃহীত

কক্সবাজার সদরের খরুলিয়া দরগাহ পাড়ার নিকটবর্তী বাবুলের ভাড়াবাসা থেকে ৫ বেদে নারীকে বিপুল পরিমাণ ইয়াবাসহ গ্রেফতার করেছে রামু থানা পুলিশ। এ সময় বাড়ির মালিক জসিম উদ্দিন বাবর ওরফে বাবুলকেও আটক করা হলেও পরবর্তীতে তাকে থানা থেকে ছেড়ে দেয়া হয়েছে।

গ্রেফতাররা হলেন, ঢাকা সাভারের পোড়াবাড়ি এলাকার মন্টু মিয়ার স্ত্রী মনোয়ারা বেগম (৫০), একই এলাকার হাছানের স্ত্রী হাসিনা আক্তার (২৬), রিয়াজ উদ্দিনের মেয়ে বিমলা আক্তার (২৭), কাজী মিয়ার মেয়ে আলেয়া আক্তার (২৫), আমজাত আলীর মেয়ে সুজাতা বিবি (৩০)। এছাড়াও নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একাধিক ব্যক্তি জানান, গ্রেফতার হওয়া বেদে নারীরা প্রায় দুই বছর ধরে এ ভাড়া বাসায় অবস্থান করছেন। দরগাহ পাড়া এলাকার একটি মাদক সিন্ডিকেট তাদের দিয়ে ইয়াবা পাচার করে আসছিল।

রামু থানার ওসি আবুল খায়ের জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ২৩ হাজার ৫০০ পিস ইয়াবাসহ ৫ বেদে নারীকে গ্রেফতার করা হয়। এ সময় আমরা বাড়ির মালিক বাবুলকে আটক করে নিয়ে আসি। কিন্তু পরে ঘটনা খতিয়ে দেখে তার সম্পৃক্ততা না পেয়ে তাকে (বাবুলকে) ছেড়ে দেয়া হয়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে বেদে ৫ নারীকে বিকেলে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।