কক্সবাজারের উখিয়া সীমান্ত থেকে ৪ লাখ ইয়াবা উদ্ধার

গত বুধবার রাতে কক্সবাজারের উখিয়া উপজেলার সীমান্তবর্তী রেজুপাড়া এলাকায় ইয়াবা কারবারীদের সঙ্গে গোলাগুলির পর ৪ লাখ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বিজিবি। তবে তারা কাউকেই আটক করতে পারেনি। গতকাল বৃহস্পতিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন বিজিবি-৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ।

এতে তিনি জানান, বিজিবি রেজুপাড়া ক্যাম্পের একটি টিম সংবাদ পায় নাইকংছড়ি সীমান্ত দিয়ে উখিয়ার রত্নাপালং হয়ে ইয়াবার একটি চালান আসবে। এই খবরের সুত্র ধরে গতকাল বুধবার গভীর রাতে সীমান্তের পাহাড়ী এলাকায় অবস্থান নেয় বিজিবি’র একটি টিম। এ সময় কারবারিরা বস্তায় করে ইয়াবা নিয়ে আসার সময় বিজিবি তাদের চ্যালেঞ্জ করে। তখন ইয়াবা কারবারিরা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়ে। বিজিবি সদস্যরাও পাল্টা গুলি ছুড়লে দু’পক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয়। এক পর্যায়ে ইয়াবা কারবারিরা বস্তা ফেলে সীমান্তের পাহাড়ি এলাকার দিকে পালিয়ে যায়। আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত উক্ত এলাকায় তল্লাশি চালিয়ে ইয়াবা কারবারিদের ফেলে যাওয়া ৪ লাখ ইয়াবা উদ্ধার করা হয় বলে জানান তিনি।

এছাড়া তিনি আরও জানান, ইয়াবা কারবারিরা সাম্প্রতিককালে মিয়ানমার থেকে নাইকংছড়ির পাহাড়ি সীমান্তবর্তী এলাকাকে ইয়াবা পাচারের রুট হিসেবে ব্যবহার করছে। তাই বিজিবি ওই এলাকায় দিনে ও রাতের বেলায় টহল জোরদার করেছে।

উল্লেখ্য, চলতি মাসের ৫ তারিখ রেজু আমতলী সীমান্ত এলাকায় ইয়াবা কারবারিদের সঙ্গে গোলাগুলির পর ২ লাখ ২০ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছিলো বিজিবি।