টি-টোয়েন্টিতেও জয় দিয়ে শুরু টাইগারদের

মাথা তুলে দাঁড়াতেই পারছে না জিম্বাবুয়ে। হোক টেস্ট, ওয়ানডে কিংবা টি-টোয়েন্টিতে। ঢাকায় একমাত্র টেস্টে ১০৬ ও ইনিংস ব্যবধানে হারের পর সিলেটে ওয়ানডেতে হেরেছে ৩-০ ব্যবধানে।

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ। ৪৮ রানের জয় নিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে টাইগাররা।

বাংলাদেশের দেয়া ২০১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১৯ ওভারে ১৫২ রানে থামে জিম্বাবুয়ে।
এর আগে ব্যাটিংয়ে নেমে লিটন দাশ ও সৌম্য সরকারের ঝড়ো ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২০০ রান সংগ্রহ করে টাইগাররা। নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে বাংলাদেশের এটি তৃতীয় সর্বোচ্চ স্কোর।

জবাবে ব্যাট করতে নেমে ব্রেন্ডন টেইলরকে (১) হারায় জিম্বাবুয়ে। শফিউল ইসলামের বলে সৌম্য সরকারকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন এ ওপেনার। এরপর বেশিক্ষণ স্থায়ী হয়নি ক্রেইগ আরভিনের ইনিংসও।

পরে ওপেনার টিনাশে কামুনহুকামউই (২৮) কিছুটা প্রতিরোধ গড়লেও আমিনুল ইসলাম বিপ্লবের বলে দ্রুত ফিরে যান ওয়েসলি মাধেভেরে (৪)। ২০ বছর বয়সী স্পিনার নিজের দ্বিতীয় ও তৃতীয় শিকার বানান অধিনায়ক শন উইলিয়ামস (২০) এবং টিনোটেন্ডা মুতোমবোজিকে (২)। এর আগে চাপের মুখে ফেরেন সিকান্দার রাজা (১০)।

পরে উইকেটরক্ষক রিচমন্ড ‍মুতুমবামি ও ডোনাল্ড তিরিপানো স্কোরটা বাড়ানোর চেষ্টা করেন। তবে দুজনই ১৩ বলে ২০ রান করে বিদায় নেন। শেষ উইকেট হিসেবে কার্ল মাম্বাকে (২৫) নিজের তৃতীয় শিকার বানিয়ে জিম্বাবুয়ের ইনিংসের ইতি টানেন মোস্তাফিজ। ব্যক্তিগত ২ রানে অপরাজিত ছিলেন ক্রিস এমপোফু।

বাংলাদেশের হয়ে ৪ ওভারে ৩২ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন মোস্তাফিজ। সমান উইকেট নিয়ে আমিনুল ৩ ওভারে খরচ করেছেন ৩৪ রান।