পুলিশ ও ডাক্তারের দিকে তাকিয়ে নিজেদের নিয়ন্ত্রণ করুন: মাশরাফি বিন মুর্তজা

করোনাভাইরাসে বিশ্ব লকডাউনে। বাংলাদেশেও চলছে অঘোষিত লকডাউনে। অঘোষিত এই লকডাউনে সর্বক্ষণিক বাইরেই থাকতে হচ্ছে জরুরি সেবায় নিয়োজিত মানুষদের। চিকিৎসক, পুলিশ, নিরাপত্তাবাহিনীর সদস্যরা, জরুরি আর্থিক সেবায় ব্যাংকাররা, অভাবী মানুষদের সাহায্য পৌঁছে দেয়ার জন্য স্বেচ্ছাসেবকরাসহ আরো অনেক সেক্টরের মানুষরাই নিজেদের নিরাপত্তার কথা না ভেবেই কাজ করে যাচ্ছেন। তাদেরই আত্মত্যাগ হৃদয় ছুঁয়ে গেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বর্তমান জাতীয় সংসদ সদস্য (নড়াইল-২) মাশরাফি বিন মর্তুজার।

তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য এবং বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। পুলিশ-ডাক্তারদের আত্মত্যাগ ও অবদানের কথা স্মরণ করেছেন তিনি। তাদের টুপিখোলা ধন্যবাদও জানিয়েছেন ক্রিকেটার কাম এ রাজনীতিবিদ।

ফেসবুকে পোস্ট করে মাশরাফি লেখেন, ‘করোনাভাইরাস দেশে আঘাত আনার সাথে সাথে তাদের (পুলিশ) কাজ যেন বেড়ে গেছে অনেক বেশি। দিন রাত এক করে কাজ করে যাচ্ছে। কোন প্রকার অভিযোগ ছাড়া। হ্যাঁ কথা বলছি আমাদের পুলিশ ভাইদের। তারা সত্যই অনেক অক্লান্ত পরিশ্রম করছে, শুধু মাত্র আমাদেরকে করোনা নামক মহামারী থেকে সুরক্ষা রাখতে।’

পুলিশের দায়িত্বের কথা তুলে ধরে তিনি লেখেন– সারাটা দিন আমাদের পেছনে ছুটতে ছুটতে শরীরটা যখন আর সায় দেয় না, তখন মশার কামড়, গরম সব কিছুর কাছে হয়তো হার মেনে যান। বসার কিছু একটা পেলে শরীরটা ১৫-৩০ মিনিটের জন্য ছেড়ে দেন। কারণ এর পর যে আবার যেতে হবে টহলে। সবাইকে সতর্ক করতে গিয়ে তারা ভুলেই যান, তাদেরও একটা বাসা আছে­ পরিবার আছে।

মাশরাফি সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়ে লিখেছেন, ‘মহান আল্লাহ্ তাআলার কাছে দোয়া করি, যেন এই মানুষগুলো ভালো থাকেন। সবাই ঘরে থাকুন, সুস্থ থাকুন, অন্যকে সুস্থ থাকতে সাহায্য করুন।’