ঘরে থাকতে বলে নিজেই লকডাউন ভাঙলেন: শোয়েব আখতার

ছবিঃ সংগৃহীত

করোনার প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার পর থেকেই বেশ সোচ্চার পাকিস্তানের সাবেক তারকা পেসার শোয়েব আখতার। ১৪ এপ্রিল পর্যন্ত পাকিস্তানের সাময়িক লকডাউন ঘোষণা করা হয়েছে। এরপর থেকে নিজের ইউটিউবে ভিডিও ও টুইটার একাউন্ট থেকে মানুষকে সচেতন করার জন্য নানান বার্তা দিয়েছেন তিনি। সামাজিক দূরত্ব মেনে চলার জন্য উপদেশ দিয়েছেন। যারা মেনে চলছে না তাদের সমালোচনাও করতে দেখা গেছে তাকে। কিন্তু এবার কিংবদন্তি ফাস্ট বোলার নিজেই ফেঁসে গেলেন।

নিজের ফেসবুক প্রোফাইলেই সাইকেল চালানোর ভিডিয়ো শেয়ার করেছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। সঙ্গে ক্যাপশন, ‘আমার সুন্দর শহরে সাইক্লিং করছি। মনোরম আবহাওয়া। ফাঁকা রাস্তা। সবচেয়ে ভাল ওয়ার্ক আউট।’ পাকিস্তানে ৫ হাজারেরও বেশি মানুষ করোনা আক্রান্ত। মৃতের সংখ্যা ১০০ ছুঁই ছুঁই। এই পরিস্থিতিতে লকডাউন ভেঙে আখতারের এই সাইক্লিং মেনে নিতে পারেননি নেটিজেনদের একাংশ।

এটা মোটাদাগে ভালো চোখে দেখছেন না ভক্তরা। ইতিমধ্যে শোয়েবের সমালোচনা শুরু করেছেন তারা। প্রাণঘাতী করোনায় গোটা বিশ্বে প্রতিদিন হাজারও লোকের প্রাণ ঝরছে। সেখানে তার এমন কাণ্ডকে ‘স্বার্থপর’ বলছেন সমর্থকরা। একজন মন্তব্য করেছেন, বড্ড ভুল সময়ে বাড়ির বাইরে বের হয়েছেন। আপনার দেখাদেখি অন্যরাও এ চেষ্টা করতে পারে। ঘরে থাকুন, নিরাপদ থাকুন, সুস্থ থাকুন।

ভিডিওটির কমেন্টে আরেকজন লিখেছেন, এ অবস্থায় নির্বোধের মতো কর্মকাণ্ড! মারণ রোগে বিশ্বব্যাপী দৈনিক হাজারও মানুষ মারা যাচ্ছেন। অথচ তিনি কিনা মনোরম শহরটির জনশূন্য সড়কে ঘুরে বেড়াচ্ছেন এবং নির্মল বায়ু সেবন করছেন।

করোনা মোকাবিলায় অর্থ সংগ্রহ করতে, কয়েকদিন আগেই ভারত-পাক ক্রিকেট সিরিজের প্রস্তাব দেন শোয়েব আখতার। কিন্তু এই পরিস্থিতিতে ক্রিকেট কীভাবে সম্ভব, তা নিয়ে প্রশ্ন তোলেন ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব।