প্রশাসনকে আরও কঠোর হওয়ার আহ্বান জানান: সাইফউদ্দিন

বিশ্বের অন্যান্য দেশের মতো প্রাণঘাতী করোনাভাইরাসে(কভিড-১৯) বাংলাদেশেও মৃত্যু ও আক্রান্তের সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছে। এরই মধ্যে ৭৫ জনের মৃত্যু হয়েছে, আর আক্রান্ত হয়েছেন ১৮৩৮ জন। তাই এই ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দেশের বিভিন্ন জায়গায় চলছে লকডাউন। সবাইকে ঘরে থাকার আহ্বান জানানো হলেও অনেকেই তা মানছেন না। তাতে বিপদ আরও বেড়ে যেতে পারে বলে মনে করেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মোহাম্মদ সাইফউদ্দিন। এ জন্য প্রশাসনকে আরো কঠোর হওয়ার আহ্বানও জানিয়েছেন এই অলরাউন্ডার ক্রিকেটার।

ফেনীতে নিজ বাড়ি থেকে ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় সাইফউদ্দিন বলেন, প্রায় পাঁচ মিনিটের মতো আমি বাইরে ছিলাম। বাইরের অবস্থা দেখে আমার কাছে যেটা মনে হয়েছে- করোনার নিয়মকানুন আমরা সঠিকভাবে পালন করছি না। ফেনীতে মানুষের চলাফেরা সবকিছুই স্বাভাবিক অবস্থার মতো। যদিও গাড়ি চলাচল কিছুটা কম।

লকডাউনে মানুষের উদাসীনতা ঠেকাতে প্রশাসনকে আরো কঠোর হতে বললেন এই অলরাউন্ডার। তিনি আরো বলেন, সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত মানুষের আনাগোনা। যদিও সন্ধ্যার পরে লকডাউন। দিনের বেলায় স্বাভাবিক আর সন্ধ্যার পর কঠোর নিয়ম। আমি প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষণ করব, আপনারা আরেকটু কঠোর হোন। না হলে আমরা দিনে দিনে যে বিপজ্জনক অবস্থানে যাচ্ছি তাতে হয়তো আরও ভয়াবহ কিছু নিয়ে আসবে।