‘দাদা’ ডাকায় অবসরের সিদ্ধান্ত নেন যুবরাজ!

Yuvraj Singh

গত বছর ওয়ানডে বিশ্বকাপের সময় আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান জনপ্রিয় যুবরাজ সিং। এবার জানা গেল, দুই বছর আগে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলার সময়ই নাকি তার মাথায় অবসরের ভাবনা এসেছিল। এই অবসর ভাবনা পেছনে রয়েছে মজার এক ঘটনা। ইনস্টাগ্রামে যশপ্রীত বুমরার সঙ্গে লাইভ চ্যাটিংয়ে এসে সেই ঘটনা এবার ফাঁস করলেন ভারতের সাবেক এই বাঁ-হাতি ব্যাটসম্যান।

বুমরাকে উদ্দেশ্য করে যুবরাজ বলেন, ‘মনে হচ্ছিল, ক্যারিয়ারের শেষের দিকে তোমার সঙ্গে খেলার পরই অবসর নেওয়া উচিত ছিল। কিন্তু বাস্তবে ২০১৮ সালে প্রথম অবসরের কথা মাথায় আসে। আমি তখন আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলছিলাম। তখন অস্ট্রেলিয়ার অ্যান্ড্রু টাই আমাকে যুবি-দাদা বলে ডাকতে শুরু করেছিল! ব্যাপারটা আমাকে ভাবিয়ে তোলে।’

অজি পেসার অ্যান্ড্রু টাইয়ের মুখে ‘দাদা’ ডাক শুনেই নাকি ক্রিকেট ছাড়ার কথা মাথায় এসেছিল যুবরাজের। এই বক্তব্যের পাশাপাশি তরুণ পেসার বুমরার ভবিষ্যত নিয়েও মন্তব্য করেন তিনি। যুবরাজ বলেন, ‘তিন বছর আগে আমি বলেছিলাম, তুমি এক দিন বিশ্বের সেরা বোলার হবে।’ অন্যদিকে বুমরা শুনিয়েছেন তার ইনজুরি কাটিয়ে প্রত্যাবর্তনের গল্প। অনেকেই তাকে বলেছিল, ‘তুমি আর ফিরতে পারবে না’। কিন্তু অসাধারণ মনের জোর আর পরিশ্রমের কারণে বুমরাহ আবারও ফিরেছেন ক্রিকেটে।