৯৩০ কোটি টাকার মালিক মহেন্দ্র সিং ধোনি!

২০২০- সালের মার্চ পর্যন্ত হিসাব অনুযায়ী যাঁর সম্পত্তির পরিমাণ আনুমানিক ৮০০ কোটি রুপি, যার বাংলাদেশি টাকায় মূল্যমান প্রায় সাড়ে ৯৩০ কোটি টাকা। তাঁরই কিনা দেনা রয়েছে ১৮০০ রুপি! হাস্যকর মনে হলেও এটাই সত্যি। তবে আক্ষরিক অর্থে বাজারে নয়, মহেন্দ্র সিং ধোনির কাছে থেকে এই অল্প পরিমাণ অর্থ পাওনা রয়েছে ঝাড়খণ্ড স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশনের।

গত রবিবার অনলাইন জেনারেল মিটিংয়ের সময় ঝাড়খণ্ড ক্রিকেট সংস্থা ২০১৯-২০’র যে অ্যানুয়াল রিপোর্ট প্রকাশ করেছে, তাতে উল্লেখ করা রয়েছে ধোনির কাছ থেকে এই পাওনা অর্থের কথা। আসলে আজীবন সদস্যপদের জন্য ধোনি ১০ হাজার টাকা দিয়েছিলেন ক্রিকেট সংস্থাকে, তাঁর ১৮ শতাংশ জিএসটি বাবদ ১৮০০ টাকা এখনও পাওয়া যাবে তারকা ক্রিকেটারের কাছ থেকে।

জেএসসিএ সেক্রেটারি সঞ্জয় সাহায় দ্য নিউ ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, তাঁরা ইতিমধ্যেই ধোনির সঙ্গে কথা বলেছেন জিএসটি বাবদ অর্থ বাকি থাকার প্রসঙ্গে। তিনি বলেন, ‘এটা আসলে (বাকি অর্থ) লাইফ মেম্বারশিপের জিএসটি। এই নিয়ে ধোনির সঙ্গে আমাদের কথা হয়েছে।’

ধোনিকে অ্যাসোসিয়েশনের আজীবন সদস্যপদ দেওয়ার প্রস্তাব উত্থাপিত হয় গতবছর সেপ্টেম্বরে। পরের মাসেই বার্ষিক সাধারণ সভায় প্রস্তাব অনুমোদিত হয়। গত জুলাইয়ে ধোনি জেএসসিএর লাইফ মেম্বার হন। তাঁর জন্মদিনের ২ দিন আগেই ধোনিকে লাইফ মেম্বারশিপ প্রদান করে ঝাড়খণ্ড ক্রিকেট সংস্থা।