শোয়েব হলো দীর্ঘস্থায়িত্ব, ধৈর্য, ত্যাগ, শ্রম আর বিশ্বাসের প্রতীক: সানিয়া মির্জা

ক্রিকেটের জনপ্রিয় সংক্ষিপ্ত সংস্করণ টি-টোয়েন্টিতে ১০ হাজার রানের মালিক হয়ে নতুন ইতিহাস গড়েছেন পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিক। এই ইতিহাসের মাঝে লুকিয়ে থাকা আরেকটি অবিশ্বাস্য ইতিহাস হলো- এতগুলো রান করলেও একটিও সেঞ্চুরি নেই! প্রথম এশিয়ান ক্রিকেটার হিসেবে এবং বিশ্ব ক্রিকেটে গেইল এবং পোলার্ডের পরে তৃতীয় ক্রিকেটার হিসেবে ১০০০০ রানের মাইলফলক পার করেছেন ভারতের জামাই‌।

দীর্ঘ ১৫ বছরের ক্যারিয়ারে ৩৯৫ টি ২০ ম্যাচ খেলে ১০০০০ ক্লাবে ঢুকে পড়েছেন শোয়েব মালিক। বেলুচিস্তানের বিপক্ষে ৪৪ বলে ৭৪ রানের ইনিংস খেলেছে তিনি এই নজির স্পর্শ করেন। এরপরে টুইটারে তার সহধর্মীনী ভারতের টেনিস সেনসেশন সানিয়া মির্জা লিখেন, ‘শোয়েব হলো দীর্ঘস্থায়িত্ব, ধৈর্য, ত্যাগ, শ্রম, বিশ্বাসের প্রতীক’।

টুইটারে শোয়েব লেখেন যে তিনি পাকিস্তানের মানুষদের ধন্যবাদ দিতে চান। একই সঙ্গে এই কথা বলে আক্ষেপ করেন, এই ইতিহাস গড়া দেখার জন্য তার বাবা আর জীবিত নেই। শোয়েবকে শুভেচ্ছা জানিয়েছে আইসিসি।

ভারতের সুরেশ রায়না ও রবিচন্দ্রন অশ্বিনও তাকে এই মাইলফলক ছোঁয়ার জন্য অভিনন্দন জানিয়েছেন। এখনও পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেট খেলে যাচ্ছেন এই বর্ষীয়ান ক্রিকেটার।