শীর্ষে থাকা স্মিথকে ধরার সুযোগ কোহলির সামনে

ফাইল ছবি

টেস্ট ব্যাটসম্যান রেঙ্কিংয়ের শীর্ষে থাকা স্টিভেন স্মিথকে ধরে ফেলার আরো কাছে চলে এসেছেন যে তিনি। হয়তো এমন সুসংবাদকে তেমনটা গুরুত্ব দিবেন না বিরাট কোহলি। ৩৬ রানে অল আউট হওয়ার লজ্জার পর কী করেইবা মন ভালো থাকে। তবে ব্যাটসম্যান কোহলির ভালো লাগতেই পারে এমন খবরে।

অ্যাডিলেড টেস্টে ৭৪ ও ৪ রানের ইনিংস খেলার সুবাদে ২ রেটিং পয়েন্ট বেড়েছে দ্বিতীয়তে থাকা কোহলির। একই ম্যাচে বাজে খেলার স্বরূপ ১০ রেটিং পয়েন্ট হারাতে হয়েছে শীর্ষস্থানধারী স্মিথকে। বর্তমানে তার রেটিং পয়েন্ট দাঁড়িয়েছে ৯১১-তে, আর কোহলির ৮৮৮।

দ্বিতীয় ইনিংসে ৮ রানে ৫ উইকেট নিয়ে ভারতের ধ্বংসযজ্ঞের মূল হোতা জশ হ্যাজলউডও পেয়েছেন দুর্দান্ত বোলিংয়ের পুরষ্কার। চার ধাপ এগিয়ে র্যাঙ্কিংয়ের পাঁচে উঠে এসেছেন ডানহাতি পেসার। প্রায় তিন বছর জায়গা পেলেন শীর্ষ পাঁচে।

একই ম্যাচে ৭ উইকেট নিয়ে শীর্ষস্থান আরো শক্ত করলেন সতীর্থ প্যাট কামিন্স। ৬ পয়েন্ট বাড়িয়ে দুইয়ে থাকা স্টূয়ার্ট ব্রডের সঙ্গে ব্যবধানটা দাড় করিয়েছেন ৬৫-তে। তাছাড়া এক ধাপ এগিয়ে ৯-এ অবস্থান করছেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। অলরাউন্ডারদের র্যাঙ্কিংয়ে আগের মতোই শীর্ষে আছেন ইংল্যান্ডের বেন স্টোকস।