হাসপাতালের বিছানা থেকেই আইপিএলের বৈঠকে অংশ নিয়েছিলেন সৌরভ গাঙ্গুলী

Sourav Ganguly

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালের বিছানায় শুয়েছিলেন। নিজের কাজ থেকে তবুও দমিয়ে রাখা যায়নি তাকে। গত সোমবার হাসপাতালের বেডে শুয়েই আইপিএলের গভর্নিং কাউন্সিলের ভার্চুয়াল বৈঠকে অংশ নিয়েছিলেন সৌরভ গাঙ্গুলী।

ভারতীয় বোর্ড সভাপতি হিসেবে আইপিএল গভর্নিং কাউন্সিলের ওই বৈঠকে তার হাজিরা জরুরি ছিল। কিন্তু সৌরভের শারীরিক পরিস্থিতির কথা ভেবে অনেকেই মনে করেছিলেন তিনি হয়তো ওই বৈঠকে অংশ নিতে পারবেন না।

কিন্তু সৌরভ বসে থাকতে চাননি। ‘ইন্ডিয়া টুডে’-তে প্রকাশিত খবর অনুযায়ী, তিনি ওই বৈঠকে শুধু অংশই নেননি, বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের ক্ষেত্রে নিজের মতামতও রেখেছেন।

তবে হাসপাতালের বিছানায় সেখানকার পোশাকে অসুস্থ শরীরে শুয়ে রয়েছেন, সেটা সম্ভবত দেখাতে চাননি বোর্ড সভাপতি। তাই ভিডিওটি তিনি ‘অফ’ করে রেখেছিলেন। শুধু অডিও চালু ছিল।

গত শনিবার সকালে জিম করতে গিয়ে আচমকাই হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন সৌরভ। নিজেই ফোন করে হাসপাতালে চলে যান। গোল্ডেন আওয়ারে পৌঁছানোয় তার কোনো বড় বিপদ দেখা যায়নি। শুধু একটি স্টেন্ট বসাতে হয়েছে।

তার অসুস্থতার খবর পাওয়া মাত্রই গোটা দেশ থেকে শুভেচ্ছাবার্তা ভেসে এসেছে। রাজনীতিবিদ থেকে সাবেক ক্রিকেট তারকা, অনেকেই প্রিয় দাদাকে দেখতে হাসপাতালে চলে আসেন।

চিকিৎসকদের তৎপরতায় দ্রুত বিপদ কাটে সৌরভের। পরে বিশিষ্ট ডাক্তার দেবী শেটি জানান, সৌরভ একেবারে ফিট। তার দাদাগিরি অটুটই থাকবে।

প্রসঙ্গত, ওই বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, আগামী ২১ জানুয়ারির মধ্যে ফ্র্যাঞ্চাইজিগুলোকে ক্রিকেটার ছাড়তে হবে। পাশাপাশি এটাও ঠিক হয়েছে, কথা থাকলেও এবার কোনো মেগা অকশন হচ্ছে না। যাদের ছাড়া হচ্ছে, তাদের থেকেই ক্রিকেটার বেছে নিতে পারবে দলগুলো।

এদিকে, গত বৃহস্পতিবার (৭ জানুয়ারি) হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন বিসিসিআইয়ের প্রেসিডেন্ট ও সাবেক তারকা ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী।