পাকিস্তান সফরে দক্ষিণ আফ্রিকা শিবিরে নতুন দুই মুখ

পাকিস্তান সফরে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল সর্বশেষ ২০০৭ সালে গিয়েছিল। প্রায় ১৪ বছর পর আবারও পাকিস্তানের মাটিতে পা দিতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। কুইন্টন ডি ককের নেতৃত্বে প্রোটিয়ারা পাকিস্তান সফরে দুটি টেস্ট খেলবে। ঐতিহাসিক এই সফরের জন্য টেস্ট দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল।আর এই দলে ডাক পেয়েছেন দুই নতুন মুখ।

পাকিস্তান সফরে অভিষেক হতে যাচ্ছে পেসার ড্যারিন ডুপাভিলন এবং মিডিয়াম পেসার ওটনিয়েল বার্টম্যানের। একে তো করোনাকাল তার ওপর পাকিস্তান সফর। তাই জৈব সুরক্ষাবলয় যেমন থাকবে তেমনি নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে প্রোটিয়া দল। এদিকে, সম্প্রতি ঘরের মাঠে শ্রীলঙ্কাকে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা।

প্রোটিয়ারা অপরিবর্তিত দলটি নিয়েই পাকিস্তান সফরে যাচ্ছে। তবে লঙ্কানদের বিপক্ষে ইনজুরির কারণে ছিটকে গেছেন দু’জন। তাদের পরিবর্তেই নেওয়া হয়েছে দুই নতুন ক্রিকেটারকে। এ ছাড়া টপ অর্ডার ব্যাটসম্যান রেইনার্ড ফন টন্ডারের জায়গা পাওয়ার কথা থাকলেও তাকে বাদ দেওয়া হয়েছে। তার পরিবর্তে নেওয়া হয়েছে কিগান পেটারসনকে।

দক্ষিণ আফ্রিকা টেস্ট দল:

কুইন্টন ডি কক (অধিনায়ক, উইকেটরক্ষক), টেম্বা বাভুমা, এইডেন মারক্রাম, ফাফ ডু প্লেসি, ডিন এলগার, কাগিসো রাবাদা, ডোয়াইন প্রিটোরিয়াস, কেশাভ মাহারাজ, লুঙ্গি এনগিদি, রাশি ফন ডার ডুসেন, অ্যানরিখ নর্তজে, ওয়াইয়ান মালদার, লুথো শিপমালা, বিউরান হেন্ডরিক্স, কাইল ভেরাইনি, সারেল আরউই, কিগান পেটারসন, তাবরিজ শামসি, জর্জ লিন্ডে, ড্যারিন ডুপাভিলন এবং ওটনিয়েল ভার্টম্যান।