অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসেবে ও অসাধারণ: জাস্টিন ল্যাঙ্গার

জাস্টিন ল্যাঙ্গার ও টিম পেইন

সম্প্রতি অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইনের ব্যবহার নিয়ে প্রশ্ন তুলেছিলেন অনেকে। তবে অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার রয়েছেন তাঁর পাশেই। অধিনায়ক হিসেবে পেইনের ওপরেই ভরসা রাখছেন অস্ট্রেলিয়ান কোচ।

সিডনি টেস্টে উইকেটের পিছন থেকে বার বার মন্তব্য করতে দেখা যায় অসি অধিনায়ককে। বিশেষ করে শেষ দিনে ভারতীয় ব্যাটসম্যান রবিচন্দ্রন অশ্বিন যখন ব্যাট করছিলেন, তাঁকে বার বার বিরক্ত করতে থাকেন পেইন। তিনি সেই ব্যবহারের জন্য পরে ক্ষমাও চান। অধিনায়কের ওপর থেকে যদিও আস্থা উঠে যায়নি কোচের।

ল্যাঙ্গার বলেন, “পেইনের ওপর আমি কতটা বিশ্বাস করি, তা কল্পনাও করতে পারবেন না। জানি দিনটা ওর ছিল না। কিন্তু ৩ বছরে ও প্রায় নির্ভুল থেকেছে। অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসেবে ও অসাধারণ।” ঋষভ পন্থের ‘গার্ড মার্ক’ মুছে দেওয়া নিয়ে বিতর্কে জড়িয়ে পড়েন স্টিভ স্মিথও। সেই বিষয়ে ল্যাঙ্গার বলেন, “স্মিথের ব্যাপারে আমি যা পড়েছি, নিজেই বিশ্বাস করতে পারিনি। সব বাজে কথা। স্মিথকে যারা চেনেন তাঁরা জানেন ও চঞ্চল। ওই ঘটনাটা নিয়ে আমরা সবাই হাসছিলাম ড্রেসিংরুমে। ক্রিজে স্মিথ এমনই করে।”

আগামী ১৫ জানুয়ারি ব্রিসবেনে ভারতের বিরুদ্ধে খেলতে নামবে অস্ট্রেলিয়া। চতুর্থ টেস্টে ভারত জর্জরিত চোট নিয়ে। সেই টেস্টে হার জিতের ওপরই নির্ভর করবে সিরিজের ফলাফল। ৩ টেস্টের পর এখন ১-১ হয়ে রয়েছে সিরিজ।