কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কারকেও ছাড় দিলেন না পেইন

ভারতের সাবেক ও কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কারকে চরম অসম্মান করলেন অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক টিম পেইন। টিম পেইন জানান, সুনীল গাভাস্কার কী বলছেন, তার কোনওরকম প্রভাব তার ওপর পড়বে না। সম্প্রতি সুনীল গাভাস্কার পেইনের ব্যবহার নিয়ে প্রশ্ন তোলেন। আর সেই প্রসঙ্গে পেইনকে প্রশ্ন করা হলে তিনি বলেন, কথা বলাই তার কাজ। সেটা আমাকে প্রভাবিত করে না। উনি যা খুশি তাই বলতে পারেন।

অজিদের এই আচরণ যদিও নতুন নয়। তারা একাধিকবার নিজেদের অধিনায়কদেরও সমালোচনা করেছেন। বিপক্ষ দলের সাবেক অধিনায়ককে যে খুব সম্মান জানাবেন তারা, এমন আশাও করা যায় না। সিডনিতে পেইনের ব্যবহার নিয়ে প্রশ্ন তুলেছিলেন গাভাস্কার। রবিচন্দ্রন অশ্বিন ব্যাট করার সময় পেইন উইকেটের পিছন থেকে তাকে বারবার বিরক্ত করতে থাকেন।

সেই নিয়েই গাভাস্কার পেইনের অধিনায়কত্বের সমালোচনা করেছিলেন। গাভাস্কার বলেন, অবাক হব না এই সিরিজ শেষে যদি অস্ট্রেলিয়ার অধিনায়ক বদল হয়। পেইন অবশ্য সিডনি টেস্ট শেষে অশ্বিনের কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন। তবে অস্ট্রেলিয়া ভারতীয় দলকে বাক্যবাণে বিদ্ধ করতে ছাড়ছে না। সেই ব্যক্তি যদি গাভাস্কারও হন, তাহলেও যে ছাড় পাবেন না সেটাই দেখাই গেল।