ঠাকুর-সুন্দরের লড়াকু ব্যাটিংয়ে ম্যাচে ফিরল ভারত

বোর্ডার-গাভাস্কার ট্রফির চতুর্থ ও শেষ টেস্টে ব্রিসবেনের গ্যাবায় ৩৩ রানের লিড পেয়েছে অস্ট্রেলিয়া। অজিদের করা ৩৬৯ রানের জবাবে প্রথম ইনিংসে ৩৩৬ রান করেছে অজিঙ্কা রাহানের দল। ২ উইকেটে ৬২ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে ভারতীয় দল। দলীয় রান একশ পার হওয়ার পর ব্যক্তিগত ২৫ রানে সাজঘরে ফেরেন চেতশ্বর পুজারা। অন্যদিকে, দলীয় ১৪৪ রানে অধিনায়ক অজিঙ্কা রাহানেকে ফেরান মিচেল স্টার্ক। এরপর মায়াঙ্ক আগারওয়াল ও পন্থকে ফেরান জশ হ্যাজলউড। ১৮৬ রানে ৬ উইকেট তুলে নিয়ে বড় লিডের পথেই ছিল অস্ট্রেলিয়া।

কিন্তু সেখান থেকে দলকে টেনে তুলেন শার্দুল ঠাকুর ও অভিষিক্ত ওয়াশিংটন সুন্দর। সপ্তম উইকেটে এই দুজনে গড়েন ১২৩ রানের জুটি। শার্দুল ঠাকুর ৬৭ ও ওয়াশিংটন সুন্দর ৬২ রান করেন। অস্ট্রেলিয়ার পক্ষে জশ হ্যাজেলউড ৫ উইকেট নেন। এছাড়া মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স দুটি করে উইকেট নেন।

৩৩ রানে এগিয়ে থেকে অজিরা দ্বিতীয় ইনিংস শুরু করে। এতে তৃতীয় দিন শেষে তাদের সংগ্রহ বিনা উইকেটে ২১ রান। ডেভিড ওয়ার্নার ২০ ও মার্কাস হ্যারিস ১ রানে ব্যাট করছেন। যার ফলে ১০ উইকেট হাতে রেখে অজিদের লিড এখন ৫৪ রানের। চার ম্যাচের টেস্ট সিরিজ ১-১ এ সমতায় আছে। অ্যাডিলেডে প্রথম টেস্টে অস্ট্রেলিয়া ও মেলবোর্নে দ্বিতীয় টেস্টে সফরকারীরা জয় লাভ করে। আর সিডনিতে সিরিজে তৃতীয় টেস্টটি ড্র হয়। ব্রিসবেন টেস্টটি তাই সিরিজ নির্ধারণী হিসেবে পরিণত হয়েছে।