ক্যারিবিয়দের আবারও হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ

ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ জিতে ওয়েস্ট ইন্ডিজকে দ্বিতীয়বারের মতো হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ। এর আগে ২০০৯ সালে ক্যারিবিয়দের হোয়াইটওয়াশ করেছিল টাইগার বাহিনী। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৯৭ রান সংগ্রহ করেছিল বাংলাদেশ। জবাবে ৪৪.২ ওভারে ১৭৭ রানে অলআউট হয়েছে উইন্ডিজ। যার ফলে ১২০ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছে স্বাগতিকরা।

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে উইন্ডিজের বিপক্ষে তৃতীয় ও শেষ ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ২৯৭ রান সংগ্রহ করে বাংলাদেশ। এতে তামিম ইকবাল ৬৪, নাজমুল হোসাইন শান্ত ২০, সাকিব আল হাসান ৫১, মুশফিকুর রহিম ৬৪ ও মাহমুদউল্লাহ রিয়াদ ৬৪ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে আলজারি জোসেফ ও রেমন রেইফার নেন দুটি করে উইকেট ও কাইল মায়ার্স নেন একটি উইকেট।

২৯৮ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৪.২ ওভারে ১৭৭ রানে অলআউট হয় ক্যারিবিয়রা। এতে কিজর্ন ওটলে ১, সুনীল অ্যামব্রিস ১৩, কাইল মায়ার্স ১১, এনক্রুমাহ বোনার ৩১, হ্যামিল্টন ৫, জেসন মোহাম্মদ ১৭, পাওয়েল ৪৭, রেইফার ২৭, জোসেফ ১১ রান করেন। বাংলাদেশের পক্ষে মোহম্মদ সাইফুদ্দিন তিনটি, মোস্তাফিজুর রহমান ও মেহেদি হাসান মিরাজ দুটি করে এবং তাসকিন আহমেদ ও সৌম্য সরকার একটি করে উইকেট পান।