ঢাকা টেস্টেও হারের শঙ্কায় বাংলাদেশ

bangladesh

ক্যারিবিয়দের দেওয়া ২৩১ রানের লক্ষ্যে ব্যাটিং করছে বাংলাদেশ। তামিম ইকবাল ও সৌম্য সরকারের ভালো শুরুর পর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে বিপদে পড়েছে বাংলাদেশ দল। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশর সংগ্রহ ৫০.২ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৩ রান। মেহেদী হাসান ও নাঈম হাসান ব্যাটিং করছিলেন।

এর আগে বাংলাদেশ বোলারদের দুর্দান্ত বোলিং নৈপুণ্যে দ্বিতীয় ইনিংসে ১১৭ রানে অলআউট হয় সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ ৪০৯ ও বাংলাদেশ ২৯৬ রানে করেছিলো। প্রথম ইনিংস থেকে ১১৩ রানের লিড পায় ক্যারিবিয়রা। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে তৃতীয় দিন শেষে ৩ উইকেটে ৪১ রান করেছিলো ওয়েস্ট ইন্ডিজ। আজ বাকী ৭ উইকেটে ৭৬ রান যোগ করতে পারে ক্যারিবিয়রা।

এনক্রুমার বোনার ৮ ও জোমেল ওয়ারিকান ২ রান নিয়ে দিন শুরু করেছিলেন। বোনার ৩৮, ওয়ারিকান ২, কাইল মায়ার্স ৬, জার্মেই ব্লাকউড ৯, জসুয়া ডা সিলভা ২০, আলজারি জোসেফ ৯, রাকিম কর্নওয়াল ১ রানে আউট হন। শ্যানন গ্যাব্রিয়েল ১ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের তাইজুল ইসলাম ৩৬ রানে সর্বোচ্চ ৪টি উইকেট নেন। এছাড়া নাইম ৩টি, জায়েদ ২টি ও মিরাজ ১টি উইকেট নেন।