চলতি বছরের মার্চে মাঠে ফিরছেন শচিন-লারা

কিংবদন্তি ক্রিকেটার শচিন টেন্ডুলকার ও ব্রায়ান লারার ভক্তদের জন্য আসছে সুখবর। চলতি বছরের মার্চে ২২ গজে ফিরতে চলেছেন এ দুই কিংবদন্তি। দুই ব্যাটিং জিনিয়াস ছাড়াও ভারতের মাঠে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ টি-টোয়েন্টিতে অংশ নেবেন মুত্তিয়া মুরলিধরন, ব্রেট লি, শন পলক, বিরেন্দ্র শেওয়াগ, জন্টি রোডসের মতো তারকারা।

জানা যায়, সচেতনতামূলক এই টুর্নামেন্টে ভারত, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটাররা পুনরায় নিজেদের দেশের জার্সিতে মাঠে নামবেন। করোনার কারণে স্থগিত হওয়া বাকি ম্যাচগুলো খেলা হবে এ বছর। গেল বছর প্রথমবারের মতো অনুষ্ঠিত হয় পাঁচ দেশের কিংবদন্তিদের নিয়ে এই প্রতিযোগিতা। যদিও করোনার হানায় চার ম্যাচ পরেই বন্ধ হয় এই আয়োজন।

মার্চের ২ থেকে ২১ তারিখ পর্যন্ত ছত্তিশগড়ের রায়পুরে মাঠে গড়াবে টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো। খেলা হবে ৬৫ হাজার আসন বিশিষ্ট নবনির্মিত শহিদ বীর নারায়ণ সিং আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। ভারতের মহারাষ্ট্রের রোড সেফটি সেল সচেতনতামূলক প্রচার হিসেবেই এই টুর্নামেন্ট আয়োজন করে। টুর্নামেন্টের কমিশনার হলেন দেশটির কিংবদন্তি ব্যাটসম্যান সুনীল গাভাস্কার। এছাড়া ব্র্যান্ড অ্যাম্বাসাডর হলেন শচিন টেন্ডুলকার।