কুমারার পরিবর্তে ক্যারিবীয় সফরে সুরঙ্গা লকমল

ক্যারিবীয়দের বিপক্ষে আসন্ন সাদা বলের সিরিজের জন্য প্রায় ২ বছর পর শ্রীলঙ্কার স্কোয়াডে ফিরেছেন সুরঙ্গা লকমল। করোনায় আক্রান্ত লাহিরু কুমারার পরিবর্তে জায়গা পেয়েছেন তিনি।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড ও দেশটির ক্রীড়া মন্ত্রীর অনুমোদিত ২০ সদস্যের স্কোয়াডে ছিলেন কুমারা। তবে করোনায় আক্রান্ত হওয়ায় সীমিত ওভারের সিরিজ খেলার জন্য ক্যারিবীয় সফরে যাওয়া হচ্ছে না এই পেসারের। তার পরিবর্তে জায়গা পেয়েছেন লকমল। ২০১৯ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষবার লঙ্কানদের হয়ে সীমিত ওভারের ম্যাচ খেলেছেন লকমল।

ওয়ানডেতে লঙ্কানদের নেতৃত্ব দেবেন দিমুথ করুনারত্নে। কিন্তু টি-টোয়েন্টিতে লাসিথ মালিঙ্গার পরিবর্তে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে দাসুন শানাকাকে। বিতর্কিত কারণে স্কোয়াডেও রাখা হয়নি মালিঙ্গাকে। দলের সঙ্গে বিগত কয়েক মাস অনুশীলন করেননি ৩৭ বছর বয়সী লাসিথ মালিঙ্গা। শানাকা এর আগেও টি-টোয়েন্টিতে লঙ্কানদের নেতৃত্ব দিয়েছেন। ২০১৯ সালে পাকিস্তান সফরে অধিনায়ক ছিলেন তিনি।

লঙ্কান স্কোয়াড:

দিমুথ করুনারত্নে (ওয়াডে অধিনায়ক), দাসুন শানাকা (টি-টোয়েন্টি অধিনায়ক), দানুসকা গুনাথিলাকা, পাথুম নিশানকা, অ্যাশেন বান্দারা, ওশাদা ফার্নান্দো, দিনেশ চান্দিমাল, অ্যাঞ্জেলো ম্যাথিউস, নিরোশন ডিকওয়েলা, থিসারা পেরেরা, কামিন্দু মেন্ডিস, ওয়ানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, নুয়ান প্রদীপ, আশিথা ফার্নান্দো, দুষ্মন্ত চামিরা, আকিলা ধনাঞ্জয়া, লক্ষণ সান্দাকান, দিলশান মাদুশাঙ্ক, সুরঙ্গা লকমল।