দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে পোলার্ডের ছয় বলে ছয় ছক্কা (ভিডিও সহ)

Kieron Pollard

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে দারুণ রোমাঞ্চ ছড়ানো এক ম্যাচই যেন উপহার দিলো শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক উইকেট নিয়ে ম্যাচ জমিয়ে দেন লঙ্কান স্পিনার আকিলা ধনঞ্জয়া। তার পরের ওভারেই আবার ছয় বলে ছয়টি ছয় মেরে লঙ্কানদের মুখের আহার কেড়ে নেন দ্য বিগ হিটার কাইরন পোলার্ড।

প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১৩১ রান তোলে সফরকারী শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে দলীয় ৫২ রানে তিন উইকেট হারিয়ে দিশেহারা স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। ধনঞ্জয়ার পর পর তিন বলে সাজঘরে ফেরেন এভিন লুইস, ক্রিস গেইল ও নিকোলাস পুরান।

কিন্তু পরের ওভারেই দানবীয় চেহারায় হাজির হন পোলার্ড। ধনঞ্জয়ার এক ওভারে ছয়বার ওভার বাউন্ডারি মেরে ক্যারিবিয়ানদের জয়ের ভীত গড়ে দেন এই অলরাউন্ডার। ১১ বলে ৩৮ রান তুলে পোলার্ড আউট হলেও ৬ উইকেট হারিয়ে ৪১ বল হাতে রেখে সহজেই জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ।

উল্লেখ্য, ১৪ বছর আগে প্রথম ব্যাটসম্যান হিসেবে ছোট ফরম্যাটে ছয় ছক্কা মেরেছিলেন যুবরাজ সিং। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরে ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রডের ছয় বলে ছয় ছক্কা মেরে রেকর্ড গড়েছিলেন ভারতের সাবেক এই ব্যাটসম্যান।

ভিডিও দেখতে ক্লিক করুন