তৃতীয় ওয়ানডেতে ইমার্জিং দলের সহজ জয়, সাইফের সেঞ্চুরি

মিডল অর্ডারে শামীম পাটোয়ারির ঝড়ো ইনিংসে এবং অধিনায়ক সাইফ হাসানের দারুণ সেঞ্চুরি আয়ারল্যান্ড উলভসকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ ইমার্জিং দল। পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে স্বাগতিকরা ২৭ বল হাতে রেখেই পৌছে যায় লক্ষ্যে। ইতিপূর্বে একটি ম্যাচ পরিত্যাক্ত হওয়ায় সিরিজে ২-০ লিড নেয়।

গতকাল মঙ্গলবার প্রথমে ব্যাট করে আয়ারল্যান্ড ‘এ’ দল করে ৭ উইকেটে ২৬০ রান। ওপেনার ম্যাককুলাম সফরকারীদের পক্ষে ৫১ বলে ৪০ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে ফেরেন। চারে নেমে টেক্টর করেন ৩৬ রান। আর ৪৩ রান আসে ক্যাম্পারের ব্যাট থেকে।

টপ অর্ডারের সেট ব্যাটসম্যানরা হাত খোলার আগেই বাংলাদেশ ইমার্জিং দলের বোলাররা তাদের তুলে নিয়ে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে রাখে। তবে ছয়ে নেমে অধিনায়ক টাকার ৫৩ বলে ৮২ রানের দারুণ ইনিংস খেলে দলকে ভালো সংগ্রহ এনে দেন।

জবাবে সাইফ হাসানের ব্যাটে সহজেই ওই রান তুলে ফেলল বাংলাদেশ। অধিনায়ক সাইফ খেলেন ১২৫ বলে ১১ চার ও ৫ ছক্কায় ১২০ রানের ইনিংস। ৪৪ বলে ৪৩ রান আসে পাঁচে নামা তৌহিদ হৃদয়ের ব্যাট থেকে। তিনি খেলেন একটি ছক্কার সঙ্গে তিনটি চারের শট। তৃতীয় ম্যাচেও দারুণ ব্যাটিং করেন দ্বিতীয় ম্যাচে ঝড়ো ইনিংস খেলে দলকে ম্যাচ জেতানো শামীম। তার ব্যাট থেকে আসে ২৫ বলে সাত চার ও এক ছক্কায় ৪৪ রানের হার না মানা ইনিংস।

বাংলাদেশ ইমার্জিং দলের হয়ে পেসার মুকিদুল ইসলাম মুগ্ধ নেন তিন উইকেট। সুমান খান ও তৌহিদ হৃদয় একটি করে উইকেট নেন। বাঁ-হাতি তরুণ স্পিনার রাকিবুল হাসান কোন উইকেট না পেলেও ১০ ওভারে ২৮ রান দিয়ে আইরিশ উলভসকে চাপে রাখেন।