ইংল্যান্ড পাত্তাই দিলো না কোহলিদের

ছবি ক্রিকইনফোর সৌজন্যে

পোশাক-ফরম্যাট বদলের সঙ্গে খেলাটাই যেনো বদলে গেলো ইংল্যান্ডের। ইংলিশদের খেলা দেখলে বুঝাই যাবে না এই মাঠেই কিছু দিন আগে সাদা পোশাকে নাস্তানাবুদ হতে হয়েছে তাদের।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে গতকাল শুক্রবার (১২ মার্চ) রাতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ২৭ বল হাতে রেখে ভারতকে ৮ উইকেটে উড়িয়ে দিয়েছে ইংল্যান্ড। যেখানে ভারতের ব্যাটসম্যানরা আসা যাওয়ার মিছিলে ছিলেন সেখানে ঝড় তুলেছেন সফরকারীরা।

আঁটসাট বোলিং করে ভারতকে ১২৪ রানে বেঁধে ফেলে ইংল্যান্ড। টস জিতে বিরাট কোহলিদের ব্যাটিংয়ে পাঠান ইংলিশ অধিনায়ক। খেলতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে ভারত। রবি শাস্ত্রীর শিষ্যরা ৩ রানে ২ উইকেট হারিয়ে বিপাকে পড়ে। ০ রানে ফেরেন কোহলি।

শ্রেয়স আইয়ার-ঋষভ পান্ত হাল ধরার চেষ্টা করছিলেন। কিন্তু পান্ত ব্যক্তিগত ২১ রানে ফিরে যান সম্ভাবনা দেখিয়ে। শ্রেয়স দারুণ ব্যাটিং করে দলকে এনে দেন সম্মানজনক স্কোর। ইনিংস শেষ হওয়ার ৩ বল আগে আউট হন সর্বোচ্চ ৬৭ রান করে। তার ইনিংসটি সাজানো ছিল ৪৮ বলে, ৮টি চার ও ১টি ছয়ে। হার্দিক পান্ডিয়ার ব্যাট থেকে আসে ১৯ রান।

ইংলিশদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন জোফরা আর্চার। ১টি করে উইকেট নেন আদিল রশিদ, মার্ক উড, ক্রিস জর্দান ও বেন স্টোকস।

১২৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ঝোড়ো শুরু করে ইংল্যান্ড। জস বাটলার-জেসন রয়ের ব্যাটিংয়ে অসহায় দেখাচ্ছিল ভারতীয় বোলারদের। ২৮ রানে বাটলার আউট হলে ভাঙে ৭২ রানের ওপেনিং জুটি। আরেক ওপেনার রয় আউট হন ৪৯ রানে। ৩২ বলে ৪টি চার ও ৩টি ছয়ে এই রান করেন তিনি।

দুজন ফিরে গেলেও বেগ পেতে হয়নি জয় নিয়ে মাঠ ছাড়তে। জনি বেয়ারস্টো ১৭ বলে ২৬ ও ২০ বলে ২৪ রান করে অপারাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন।